জায়েদ খানের সদস্যপদ বাতিলের দাবিতে এফডিসিতে বিক্ষোভ

|

ছবি : সংগৃহীত

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে জায়েদ খানের সদস্যপদ বাতিলের দাবিতে এফডিসিতে বিক্ষোভ করেছেন শিল্পীরা। রোববার (২ এপ্রিল) বিকেলে এ বিক্ষোভ করেন ভোটাধিকার হারানো শিল্পীরা।

জানা গেছে, বঞ্চিত শিল্পীদের ব্যানারে ভোটাধিকার হারানো ১৮৪ শিল্পী এফডিসি প্রাঙ্গণে প্রবেশ করে স্লোগান শুরু করেন। তারা ‘দুর্নীতিবাজের সদস্যপদ বাতিল চাই, বেয়াদবের সদস্যপদ বাতিল চাই, অত্যাচারীর সদস্যপদ বাতিল চাই, স্বৈরাচারীর সদস্যপদ বাতিল চাই’ প্রভৃতি স্লোগান দেন।

আন্দোলনকারী অভিনেতা পিচ্চি সোহেল বলেন, একজন শিল্পী হয়ে তিনি আরেক শিল্পীর সদস্যপদ বাতিল করতে পারেন না। তাকে হেনস্তা করতে পারেন না; জেল খাটাতে পারেন না; লাথি-চড় মারতে পারেন না। জায়েদ খানের বিরুদ্ধে এমন হাজারো অপরাধ আছে। তার ভয়ে আমরা এফডিসিতে আসতে পারতাম না। পুলিশি হয়রানি করতো। আমরা সারাক্ষণ আতঙ্কে থাকতাম।

অভিনেত্রী সাদিয়া মির্জা বলেন, তিনি সাধারণ সম্পাদক থাকাকালে আমাদের ১৮৪ জনের সদস্যপদ বাতিল করেছেন। তার অত্যাচারে আমাদের অনেকে মারা গেছেন। আমাদের একদফা দাবি, স্বৈরাচার জায়েদ খানের সদস্যপদ বাতিল চাই।

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরে চলচ্চিত্র শিল্পী সমিতিতে চিত্রনায়ক জায়েদ খানের সদস্য পদ স্থগিত হতে পারে- এমন গুঞ্জন চলছে। তবে জায়েদ খানের দাবি, জোর করে সাধারণ সম্পাদকের দায়িত্ব নেয়া নিপুণের গঠনমূলক সমালোচনা করেছেন বলেই তার সদস্যপদ বাতিলের ‘পাঁয়তারা’ চলছে।

এএআর/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply