বাটলার ঝড়ে উড়ে গেল হায়দরাবাদ; দাপুটে জয় রাজস্থানের

|

জশ বাটলারের ব্যাটিং ঝড়ে রীতিমত নাস্তানাবুদ সানরাইজার্স হায়দরাবাদ। নিজেদের প্রথম ম্যাচে টপ অর্ডারের ৩ ব্যাটারের হাফ-সেঞ্চুরিতে ভর করে ৫ উইকেটে ২০৩ রান করে রাজস্থান রয়্যালস। জবাবে চাহাল-বোল্টদের তোপের মুখে ৮ উইকেট হারিয়ে ১৩১ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা।

আহমেদাবাদে টস হেরে ব্যাট করতে নেমে ২২ গজে রীতিমত তাণ্ডব চালান রাজস্থানের দুই ওপেনার। পাওয়ারপ্লেতে ৮৫ রান তোলেন তারা। যেখানে মাত্র ২০ বলে অর্ধশতক করে ইংলিশ ব্যাটার জশ বাটলার। তবে পাওয়ারপ্লে শেষ হবার এক বল আগে ২২ বলে ৫৪ রান করে ফজলহক ফারুকীর বলে বোল্ড হয়ে ফেরেন তিনি।

বাটলারের আউটের পরও রানের গতি কমেনি রাজস্থান রয়্যালসের। ওভার প্রতি ১০ রান করে ধরে রাখেন জসওয়াল আর অধিনায়ক সানজু স্যামসন। দুই ব্যাটার ফেরেন নিজেদের অর্ধশতক পূরণ করে। যেখানে জসওয়ালের ব্যাট থেকে আসে ৩৭ বলে ৫৪ রান আর সানজু স্যামসন করেন ৩২ বলে ৫৫ রান।

শেষ দিকে শিমরন হেটমায়ারের ১৬ বলে ২২ রানে দুইশ’ রানের মাইলফলক পার করে রাজস্থান। ৫ উইকেটে ২০৩ রানে থামে তাদের ইনিংস।

২০৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই স্বাগতিকদের ম্যাচ থেকে ছিটকে দেন ট্রেন্ট বোল্ট। ৩য় বলে অভিষেক শর্মাকে দারুণ এক এয়ার সুইংয়ে বোল্ড করেন এই কিউই পেসার। একই ওভারের ৫ম বলে রাহুল ত্রিপাঠিকে কঠিন এক ক্যাচে তালুবন্দি করে জেসন হোল্ডার।

এরপর মায়াঙ্ক আগারওয়াল আর হ্যারি ব্রুক প্রতিরোধের চেষ্টা করলেও সফল হতে পারেননি। চাহালের স্পিন ভেল্কিতে গুটিয়ে যায় হায়দরাবাদের মিডল অর্ডার। ১৭ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন এই লেগ স্পিনার। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৩১ রানে থামে স্বাগতিকদের ইনিংস। ৭২ রানের বড় জয় দিয়ে এবারের আসর শুরু করলো রাজস্থান রয়্যালস। ম্যাচ সেরা হয়েছেন ৩ ছয় আর ৭ চারে ২২ বলে ৫৪ রানের ইনিংস খেলা জশ বাটলার।

এ এইচ/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply