রিয়াদ এখনও দলেরই অংশ: রাজ্জাক

|

ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ডের সাথে ওয়ানডে সিরিজে দলে ছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ। পরবর্তীতে বিসিবি থেকে জানানো হয়েছিল নতুন খেলোয়াড়দের বাজিয়ে দেখতেই অভিজ্ঞ এই ক্রিকেটারকে রাখা হয়েছে বিশ্রামে। অবশ্য কোনো ধরনের ইনজুরি ছাড়াই রিয়াদের ‘বিশ্রাম’কে অনেকেই তার ক্যারিয়ারের শেষ দেখছেন। তার জায়গায় সুযোগ পেয়ে সুযোগ কাজে লাগানো তাওহীদ হৃদয়ের পারফরমেন্স আর ৬ নম্বরে ব্যাটিং করতে নামা মুশফিকুর রহিমের ফিনিশিং টাচ এই গুঞ্জনকে আরও জোরালো করেছে। তবে নির্বাচক আব্দুর রাজ্জাকের দাবী, রিয়াদ এখনও দলেরই অংশ।

রোববার (২ এপ্রিল) মিরপুরে নির্বাচক আব্দুর রাজ্জাক বললেন, বিশ্রামটা আসলে মুক্ত হওয়ার মতো ব্যাপার না। অতো সিরিয়াস পর্যায়ে না নেয়াই ভালো। রিয়াদ আসলে যেরকম অবস্থাতে ছিল, ওরকম অবস্থাতেই আছে আমাদের কাছে। এখন দল যদি বানাতে হয়; ধরেন সাকিব, রিয়াদসহ দুই-তিনজন ক্রিকেটার অসুস্থ হলো, তখন কি করবেন? কাকে নেবেন বিশ্বকাপে? কোনো ম্যাচ না খেলা খেলোয়াড়কে নেয়া সম্ভব? আমাদের জন্য সবচেয়ে ভালো সুযোগ ছিল এটা।

বিশ্বকাপের জন্য ব্যাক আপ প্লেয়ার ঠিক রাখার বিষয়টা খুবই যুক্তিযুক্ত। কিন্তু ব্যাক আপ প্লেয়ার যখন সুযোগ দু’হাতে লুফে নিয়েছেন তখন এক গন্তব্যের দুই রাস্তা খোলা রাখাটা নির্বাচকদের জন্য চ্যালেঞ্জিং-ই। আর আয়ারল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ এ রিয়াদ যদি বিশ্রামেই থাকেন, তাহলে কী অ্যাওয়ে সিরিজে ফিরছেন?

রাজ্জাক আরও যোগ করেন, আর সামনে আরও দুই-একটা ছোট খাটো সিরিজ আছে। এ জিনিসটা আমি হঠাৎ করে দেখলাম বড় হয়ে গেছে। ব্যাক করবে কি না, এটা থেকে ওটা হবে কি না, এই হবে কি না, ওই হবে কি না। দল চলার প্রক্রিয়া খুব স্বাভাবিক। যারা যারা খেলে, ভালো খেলে তাদের প্রায়োরিটি আগে। খুব স্বাভাবিক। তাই না? তাই থাকবে।

রিয়াদের ফেরা প্রসঙ্গে তিনি জানালেন, এ কথাটা আমি এখন বলবো না, যে কখন ফিরবে বা এখনই ফিরতেছে। আবার এ রকম না রিয়াদকে আমরা বাদ দিয়ে দিয়েছি। বললামই যে আসলে দেখা হচ্ছে। রিয়াদ এখনও আমাদের দলেরই অংশ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply