আবারও বরখাস্ত হলেন চেলসির কোচ

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে বাজে সময় যেনো পিছু ছাড়ছেই না জায়ান্ট ক্লাব চেলসির। একের পর এক ব্যর্থতায় টেবিলের এগারোতে অবস্থান। মৌসুমের শুরুটা বাজে হওয়ায় টমাস টুখেলকে বরখাস্ত করে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহে গ্রাহাম পটারকে দায়িত্ব দিয়েছিল চেলসি। এবার, চেলসির ডাগআউটে দাঁড়ানোর ছয় মাস পরেই চাকরি হারালেন পটারও। এক বিবৃতি দিয়ে তাকে ছাঁটাই করার বিষয়টি ব্লুজ কর্তৃপক্ষ নিশ্চিত করেছে। খবর দ্যা গার্ডিয়ানের

প্রায় দুই দশকে ইংলিশ ক্লাবগুলোর মধ্যে সবচেয়ে বেশি কোচ পাল্টেছে চেলসি। ১৯ বছরের মধ্যে ১৪জন কোচকে লাল কার্ড দেখিয়েছে পশ্চিম লন্ডনের ক্লাবটি। এদের মধ্যে পর্তুগিজ বিখ্যাত কোচ হোসে মরিনহোকে দুবার ছাঁটাই করেছে ক্লাব। কোচদের মধ্যে তিনিই সবচেয়ে বেশি সময়ে টিকেছেন স্ট্যামফোর্ড ব্রিজে।

শনিবার (১ এপ্রিল) স্ট্যামফোর্ড ব্রিজে অ্যাস্টন ভিলার কাছে ২-০ গোলে পরাজিত হয় ব্লুজবাহিনী। ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে ২৮ ম্যাচে সেটা ছিল তাদের দশম হার। ওই হারে লিগ টেবিলে সেরা দশের বাইরে চলে গেছে সাবেক চ্যাম্পিয়নরা। ৩৮ পয়েন্ট নিয়ে তালিকার ১১ নম্বরে নেমেছে নতুন মালিকানাধীন ক্লাবটি। এরপর কোচ গ্রাহাম পটারকে বরখাস্ত করা হয়।

রোববার (২ এপ্রিল) ইংলিশ জায়ান্ট ক্লাবটি বিবৃতিতে বিষয়টি জানিয়েছে। বিবৃতিতে চেলসি বলেছে, চেলসি এফসি ঘোষণা করছে, গ্রাহাম পটার ক্লাব ছেড়েছেন। একটি সুন্দর পরিবর্তনের জন্য ক্লাবের সঙ্গে সহযোগিতা করার জন্য তিনি সম্মত হয়েছেন। গ্রাহাম আমাদেরকে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে নিয়ে গেছেন, যেখানে আমরা রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবো। চেলসি গ্রাহামকে তার সমস্ত প্রচেষ্টা এবং অবদানের জন্য তার প্রতি কৃতজ্ঞ। একই সঙ্গে তার ভবিষৎ উজ্বল হোক সেই কামনা করে।

ছবি: সংগৃহীত

এদিকে, চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকে ছাঁটাই হওয়া ১৩তম কোচ পটার। আর্সেনাল, ম্যানচেস্টার ইউনাইটেড, ম্যানচেস্টার সিটি, লিভারপুল, ওয়েস্ট হ্যাম, নিউক্যাসল ইউনাইটেড, ব্রেন্টফোর্ড, নটিংহ্যাম ফরেস্ট ও ফুলহাম বাদে বাকি ১১টি ক্লাব কোচ বরখাস্ত করেছে এবার। এর মধ্যে সাউদাম্পটন ও চেলসি অবশ্য দুইবারই কোচ বদল করে ফেললো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply