তুরস্কের ভূমিকম্প: মৃত ঘোষণার পর অবশেষে পাওয়া গেলো অলৌকিকভাবে উদ্ধার হওয়া সেই শিশুর মাকে

|

গত ফেব্রুয়ারিতে ৭.৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্পে অলৌকিকভাবে জীবিত উদ্ধার করা হয়েছিল ২ মাস বয়সী এক শিশুকে। ধ্বংসস্তূপের নিচে ১২৮ ঘণ্টা আটকে থাকার পর তাকে উদ্ধার করেন উদ্ধারকর্মীরা। তবে ওই সময় শিশুটির মাকে মৃত ধরে নেয়া হয়েছিল। কর্তৃপক্ষের পক্ষ থেকেও শিশুটিকে অনাথ হিসেবে ঘোষণা করা হয়। তবে ঘটনার প্রায় ২ মাস পর ঘটলো আরও এক অলৌকিক ঘটনা। পাওয়া গেছে শিশুটির মায়ের খোঁজ, জীবিত আছেন তিনি। খবর এনডিটিভির।

বিষয়টি নিশ্চিত করেছেন ইউক্রেনের মন্ত্রী অ্যান্টন গেরাশচেঙ্কো। সোমবার (৩ এপ্রিল) এক টুইট বার্তায় শিশুটির ছবি শেয়ার করে এ কথা জানান অ্যান্টন।

শিশুটির মাকে পাওয়া গেছে উল্লেখ করে অ্যান্টন লেখেন, শিশুটির মাকে মৃত ঘোষণা করা হয়েছিল। কিন্তু তার খোঁজ অবশেষে পাওয়া গেছে। ভিন্ন একটি হাসপাতালে ওই সময় তার চিকিৎসা চলছিল। দীর্ঘ ৫৪ দিন পর ডিএনএ টেস্টের মাধ্যমে আবারও শিশুটিকে ফিরিয়ে দেয়া হয়েছে মায়ের কোলে। তুরস্ক সরকারের কাছ থেকেই এ তথ্য পাওয়া গেছে বলে জানান এ ইউক্রেনীয় মন্ত্রী।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারিতে ৭.৮ মাত্রার ভূমিকম্প ও কয়েক হাজার আফটার শকের ফলে তুরস্কে ৩০ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়। ৬ হাজারেরও বেশি ভবন ধ্বংস হয়ে গেছে এর। এ ভূমিকম্পের ফলে সিরিয়াতেও প্রায় সাড়ে ৩ হাজারের বেশি প্রাণহানি ঘটে। ১৯৩৯ সালের পর এটিই তুরস্কের সবচেয়ে ভয়াবহ ভূমিকম্প।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply