বঙ্গবাজারের আগুনে ৯৯৯-এর সেবা সাময়িক বন্ধ

|

রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ আগুনের ঘটনায় জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর সেবা কার্যক্রম সাময়িক বন্ধ করা হচ্ছে। বঙ্গবাজারের পাশেই পুলিশ সদরদফতরের ব্যারাক, তাই এ অগ্নিকাণ্ডের ঘটনায় সাময়িকভাবে ৯৯৯-এর সেবা বন্ধ করা হয়েছে। মঙ্গলবার (৪ এপ্রিল) দুপুরে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে এ তথ্য জানানো হয়।

কর্তৃপক্ষ বলেছে, বঙ্গবাজারে ভয়াবহ আগুনের কারণে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর সেবা বিঘ্নিত হচ্ছে। জরুরি প্রয়োজনে স্থানীয় থানা অথবা ফায়ার স্টেশনের সঙ্গে যোগাযোগ করার জন্য অনুরোধ করেছে পুলিশ হেডকোয়ার্টার্স।

প্রসঙ্গত, মঙ্গলবার (৪ এপ্রিল) ভোরের দিকে বঙ্গবাজারে আগুনের সূত্রপাত হয়। সকাল ৬টা ১০ মিনিটে অগ্নিকাণ্ডের খবর পায় ফায়ার সার্ভিস। ৬টা ১২ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায় প্রথম ইউনিট। মার্কেটটিতে সহস্রাধিক কাপড়ের দোকান থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আগুনের ভয়াবহতা বুঝতে পেরে ফায়ার সার্ভিস সদর দফতরের সব ক’টি ইউনিট কাজে নেমে পড়ে। খবর পাঠানো হয় ঢাকার সকল স্টেশনে। সবশেষ আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৫০টি ইউনিট।

ফায়ার সার্ভিসের পাশাপাশি ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে সেনাবাহিনী, নৌ বাহিনী ও বিমানবাহিনীর বিশেষায়িত টিম। আছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) দলও। অগ্নিনির্বাপনে ব্যবহার করা হচ্ছে হেলিকপ্টারও।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply