কে এই স্টরমি ড্যানিয়েলস

|

ছবি: সংগৃহীত

পর্ন ছবির অভিনেত্রী স্টরমি ড্যানিয়েলসকে ‘হাশ মানি’ বা ঘুস দেয়ার অভিযোগে গ্রেফপ্তার হয়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। স্টরমি অভিযোগ করেন, মুখ বন্ধ রাখার জন্য তাকে ঘুষ হিসেবে মোটা টাকা দিয়েছিলেন সাবেক প্রেসিডেন্ট।

প্রশ্ন হলো কে এই নারী, যার জন্য কঠিন সাজার মুখে পড়তে চলেছেন যুক্তরাষ্ট্রের মার্কিন প্রেসিডেন্ট?

পর্ন অভিনেত্রী হিসেবে পরিচিত স্টরমি ড্যানিয়েলসের আসল নাম স্টেফানি ক্লিফোর্ড। ১৯৭৯ সালে যুক্তরাষ্ট্রের লুইজিয়ানায় জন্মগ্রহণ করেন তিনি। রাজ্যের ব্যাটন রুজে একটি গরিব এলাকায় বড় হন তিনি।

২০০৪ সালে পর্ন ইন্ডাস্ট্রিতে জড়িয়ে পড়েন স্টেফানি। সেখানে পরিচিতি পান স্টরমি ড্যানিয়েলস নামে।

২০১০ সালে তিনি লুইজিয়ানার রিপাবলিকান সিনেট মনোনয়নের জন্য প্রতিযোগিতা করে রাজনীতিতেও নাম লেখিয়েছিলেন। ২০১১ সালে নিজের আত্মজীবনী ‘ফুল ডিসক্লোজার’ লেখেন তিনি। এটি নিয়েই মার্কিন সাপ্তাহিক ম্যাগাজিন ‘ইন টাচ’-এ সাক্ষাৎকার দিতে গিয়ে তিনি প্রথমবার ট্রাম্পের সাথে ব্যক্তিগত সম্পর্কের কথা প্রকাশ করেন।

সংবাদমাধ্যমের সামনে স্টরমি দাবি করেন, ২০০৬ সালে ট্রাম্পের সাথে তার সম্পর্কের শুরু হয়েছিল। সেই বছর জুলাই মাসে একটি গলফ টুর্নামেন্টে ট্রাম্পের সাথে তার প্রথম দেখা হয়। এরপরে ক্যালিফোর্নিয়া ও নেভাডার রিসোর্ট এলাকার হোটেলে তারা শারীরিক সম্পর্কে লিপ্ত হন বলেও দাবি করেন তিনি।

তিনি আরও দাবি করেন, এই শারীরিক সম্পর্কের কথা যেন কেউ জানতে না পারে, সে জন্য তাকে প্রবল চাপ দেন ডোনাল্ড ট্রাম্প। ২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে মুখ বন্ধ রাখার জন্য তাকে ১ লাখ ৩০ হাজার মার্কিন ডলার ঘুস দিয়েছিলেন ট্রাম্পের আইনজীবী।

এই অভিযোগের তদন্ত শুরু হয় সাবেক মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে। তদন্ত করেন ম্যানহাটন ডিসট্রিক্ট অ্যাটর্নি আলভিন ব্র্যাগ। তারই প্রতিবেদনের ভিত্তিতে সম্ভবত অভিযুক্ত হয়েছেন ট্রাম্প।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply