আজ থেকে ৬ ঘণ্টা চলবে মেট্রোরেল

|

রাজধানীতে মেট্রোরেলের যাত্রী পরিষেবার সময় বাড়ানো হয়েছে। আজ বুধবার (৫ এপ্রিল) থেকে প্রতিদিন ৬ ঘণ্টা করে চলাচল করবে মেট্রোরেল। নতুন সময়সূচি অনুযায়ী, সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ট্রেন চলবে।

সোমবার (৩ এপ্রিল) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিমটিসিএল) কোম্পানি সচিব মোহাম্মাদ আব্দুর রউফ স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, আগামী বুধবার ( ৫ এপ্রিল ২০২৩) হতে প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও এই নয়টি মেট্রোরেল স্টেশনে থেমে এবং বিপরীতক্রমে একইভাবে ১০ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে। এছাড়া, নিয়মিত রক্ষণাবেক্ষণের সুবিধার্থে সপ্তাহে প্রতি মঙ্গলবার মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে।

প্রসঙ্গত, গত ২৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১১ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ আগারগাঁও-দিয়াবাড়ী অংশে ট্রেন চলাচলের উদ্বোধন করেন। যদিও তা ছিল সীমিত পরিসরে। দুটি স্টেশন দিয়ে যাত্রা শুরু করলেও পরে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মোট ৯টি স্টেশনই চালু হয়। আগামী জুলাই থেকে মেট্রোরেল পুরোদমে চলাচল করবে বলে জানান ডিএমটিসিএলের এমডি। তখন ভোর থেকে মধ্যরাত পর্যন্ত বিরতিহীনভাবে মেট্রোরেল চলবে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply