টেক্টর-টাকারের ব্যাটে ঘুরে দাঁড়ানোর প্রচেষ্টা আইরিশদের

|

ছবি: সংগৃহীত

তৃতীয় দিনের প্রথম সেশনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে আয়ারল্যান্ড। যেখানে বেশ দেখেশুনে লড়াই চালিয়ে যাচ্ছে আয়ারল্যান্ডের দুই ব্যাটার হ্যারি টেক্টর ও লারকন টাকার। আগের দিনের শেষ সেশনে ৪ উইকেট হারানো আইরিশরা আজ কেবল পিটার মুরের উইকেট হারিয়েছে। বাংলাদেশকে একমাত্র সফলতা এনে দেন বাঁ-হাতি পেসার শরিফুল ইসলাম। টেক্টর ও টাকারের জুটিতে ইনিংস ব্যবধানে পরাজয় এড়ানোর লড়াইয়ে এগিয়ে যাচ্ছে সফরকারীরা।তবে এখনও আয়ারল্যান্ড পিছিয়ে আছে ৬২ রানে।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় দিনের প্রথম সেশনে ব্যাট করতে নামে আইরিশরা। দিনের দ্বিতীয় ওভারের পঞ্চম বল, তাইজুলের লাফিয়ে ওঠা ডেলিভারি বুঝতে পারেননি ৯ রানে থাকা হ্যারি টেক্টর। বল টেক্টরের ব্যাট ছুঁয়ে আঘাত করে লিটন দাসের গ্লাভসে। তালুবন্দি করতে ব্যর্থ উইকেটরক্ষক লিটন, স্লিপে দাঁড়ানো মিরাজও বল থেকে ছিলেন অনেক দূরে। সকাল-সকাল নতুন জীবন পেয়ে যান টেক্টর।

ছবি: সংগৃহীত

এরপর টেক্টর-মুর জুটি জমে ওঠায় চিন্তার ভাঁজ পড়েছিল টাইগার শিবিরে। কিন্তু প্রথম ঘণ্টার বিরতির ঠিক আগে ৭৮ বলে ১৬ রান করে মুরকে কট বিহাইন্ড করেন শরিফুল ইসলাম। অফ স্টাম্পে পিচ করা শর্ট অব লেংথ ডেলিভারিটি অ্যাঙ্গেলে আরও বেরিয়ে যাচ্ছিলো। পেছনের পায়ে দাঁড়িয়ে স্কয়ার কাট খেলার চেষ্টা করেন। ব্যাটের বাইরের কানায় লাগা বল অনায়াসে গ্লাভসে লুফে নেন লিটন কুমার দাস। তার বিদায়ে ভাঙে ৩৮ রানের জুটি।

মুর সাজঘরে ফিরলেও পুনরায় প্রতিরোধের আভাস দিচ্ছেন টেক্টর ও টাকার। দ্রুত রান তুলছে এই জুটি। লাঞ্চ বিরতি পর্যন্ত দু’জন মিলে যোগ করেছেন ৪২ রানের জুটি। নিজের অভিষেকে প্রথম ইনিংসে ফিফটি করা টেক্টর আরেকটি পঞ্চাশের দুয়ারে পৌঁছে গেছেন। ৫ চার ও ১ ছয়ে ১৩২ বলে ৪৩ রান করেছেন তিনি। কিপার-ব্যাটসম্যান টাকার ৪ চারে ৪৩ বলে ২৪ রানে অপরাজিত। লাঞ্চ বিরতি পর্যন্ত আয়ারল্যান্ডের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ৯৩ রান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply