বেনজেমার ব্যালন ডি’অর ধরে রাখা অসম্ভব কিছু নয়: আনচেলত্তি

|

ছবি: সংগৃহীত

চলতি বছর ব্যালন ডি’অর ধরে রাখতে পারবেন ফরাসি তারকা করিম বেনজেমা বলে দাবি করেছেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। তার মতে বিশ্বের সেরা খেলোয়াড়দের মধ্যে একজন বেনজেমা। এদিকে, বিশ্বকাপ জিতে ব্যালন ডি’অরের দৌড়ে এগিয়ে আছেন লিওনেল মেসি।

গত মৌসুমটা স্বপ্নের মতো কেটেছে ফরাসি তারকা বেনজেমার। ব্যালন ডি’অর জেতার রেসে তার প্রতিদ্বন্দ্বী ছিল না কোনো ফুটবলারই। কিন্তু এবার পরিস্থিতি একদমই ভিন্ন। চোট আর ফর্মহীনতায় ছিলেন নিজের ছায়া হয়ে। তবে ব্যাক টু ব্যাক ম্যাচে হ্যাটট্রিক করে জানান দিলেন চলতি বছরেও ব্যালন ডি’অর জেতার অন্যতম দাবিদার এই ফরাসি তারকা।

বেনজেমার পক্ষে এবছর ব্যালন ডি’অর ধরে রাখা সম্ভব কিনা? এমন প্রশ্নের উত্তরে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বলেন, কেন নয়? শুধু ফরোয়ার্ডদের মধ্যেই না, বিশ্বের সেরা ফুটবলারদের মধ্যে একজন বেনজেমা। আর এতে কোনো সন্দেহ নেই। সে যদি ফিট থাকে তবে পার্থক্য গড়ে দিতে পারে।

ছবি: সংগৃহীত

গেলো বিশ্বকাপের পর জাতীয় দলকে বিদায় জানিয়েছেন বেনজেমা। কিন্তু ক্লাব ফুটবলের বিরতিতে নিজেকে ঝালাই করে নিয়েছে বলেও দাবি করেছেন রিয়াল কোচ। কার্লো আনচেলত্তি বলেন, আন্তর্জাতিক খেলার বিরতির সময়ে সে নিজেকে যেভাবে তৈরি করেছে, তা দারুণভাবে কাজ করেছে। নিজের সেরা ছন্দ খুঁজে পেয়েছে। আর বেনজেমার মান সব সময়ই দুর্দান্ত।

এর আগে, রোববার (২ এপ্রিল) রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন ৩৫ বছর বয়সী এই ফুটবলার। এবার চিরপ্রতিদ্বন্দী বার্সেলোনাকে হ্যাটট্রিকে গুড়িয়ে দিয়ে দলকে ফাইনালে নিয়ে গেছেন বেনজেমা। তবে এই স্ট্রাইকারের ব্যালন ডি’অরের লড়াইয়ে থাকতে হলে অবশ্যই রিয়ালের চ্যাম্পিয়নস লিগ ট্রফিটা ধরে রাখা খুব জরুরি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply