অবশেষে ১৩৮ বছরের পারিবারিক ‘অভিশাপের’ অবসান, কন্যা সন্তান জন্ম দিলেন দম্পতি

|

কোনো শিশুর ভূমিষ্ঠ হওয়ার মুহূর্ত একটি পরিবারের জন্য সবচেয়ে আনন্দের। তবে এ মুহূর্ত যদি হয় ১৩৮ বছরের এক ‘মিথ’ এর অবসান, তখন আনন্দের মাত্রা ঠিক কত হতে পারে, তা কল্পনা করাও কঠিন। এমনই এক অভিজ্ঞতার সম্মুখীন যুক্তরাষ্ট্রের মিশিগানের একটি পরিবার। পরিবারটিতে ১৩৮ বছর পর জন্ম নিয়েছে এক কন্যাশিশু। খবর ডেইলি মেইলের।

মিশিগানের অ্যান্ড্রু এবং ক্যারোলিন ক্লার্ক দম্পতি সম্প্রতি এক কন্যা শিশু জন্ম দিয়েছেন। শিশুর নাম রাখা হয়েছে অড্রে। মূলত, অড্রেই গত ১৩৮ বছরে অ্যান্ড্রুর বংশে জন্ম নেয়া প্রথম কন্যা সন্তান। সর্বশেষ ১৮৫৫ সালে অ্যান্ড্রুর পরিবারে এক কন্যা সন্তানের জন্ম হয়। এরপর থেকে অজানা এক কারণে আর কোনো কন্যা সন্তানই জন্ম নেয়নি তাদের পরিবারে।

ক্যারোলিন জানান, অ্যান্ড্রুর সাথে বিয়ে হওয়ার আগে থেকেই বিষয়টি জানতেন তিনি। প্রথমে বিশ্বাস করতে না চাইলেও বিয়ের পর আরও ভালোভাবে বিষয়টি জানতে পারেন তিনি। তাই ক্যারোলিনের ইচ্ছা ছিল, তার গর্ভেই যেন কন্যা সন্তান জন্ম নেয়।

বিয়ের পর ক্যারোলিন প্রথমে এক পুত্র সন্তানের জন্ম দেন। সেই ছেলের বয়স এখন ৫ বছর। এরপর আরও একবার গর্ভবতী হন তিনি। অবশ্য সেই ভ্রুণ নষ্ট হয়ে যায়। সবশেষে গত বছরের সেপ্টেম্বরে ফের সন্তান সম্ভবা হন ক্যারোলিন। আর তারপরই মেলে সুখবর।

কন্যা সন্তান জন্মানোর পর অ্যান্ড্রুর পরিবারে শুরু হয়েছে আনন্দের বন্যা। যেন শতবছরের এক অভিশাপ থেকে মুক্তি পেলো গোটা পরিবার।

এসেজড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply