মুশফিক-মুমিনুলের ব্যাটে জয়ের পথে বাংলাদেশ

|

ঢাকা টেস্টে বাংলাদেশকে ১৩৮ রানের টার্গেট দিয়েছে আয়ারল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে শেষ খবর পাওয়া পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৩ উইকেটে ১১৪ রান।

৮ উইকেটে ২৮৬ রান ও ১৩১ রানের লিড নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে আয়ারল্যান্ড। আগের দিনের অপরাজিত ব্যাটার অ্যান্ডি ম্যাকব্রিনিকে ৭২ রানে ফেরান এবাদত হোসেন। এরপর গ্রাহাম হুমকে ফিরিয়ে নিজের তৃতীয় উইকেট তুলে নেন এই পেসার। আর ২৯২ রানে থামে আয়ারল্যান্ডের দ্বিতীয় ইনিংস। প্রথম ইনিংসে ৫ উইকেট নেয়া তাইজুল এই ইনিংসে নিয়েছেন ৪ উইকেট।

মিরপুরে ১৩৮ রানের লক্ষ্য তাড়া করতে শান্তর বদলে ওপেনিংয়ে তামিমকে সঙ্গী হয়ে নামেন লিটন। লোয়ার অর্ডার থেমে ওপেনিংয়ে প্রমোশন পেয়ে শুরু থেকেই আক্রমণ চালান তিনি। তবে টি-টোয়েন্টি স্টাইলে তার ১৯ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৩ রানেই থেমে যান লিটন।

লিটন ফিরে গেলেও অপর প্রান্তে দেখেশুনে ব্যাটিং করছিলেন তামিম। কিন্তু তিনে খেলতে নেমেও রানে ফিরতে পারলেন না শান্তও। মাত্র ৪ রান করে স্লিপে ধরা পড়েন বাঁহাতি এই ব্যাটার। এরপর মুশফিক এবং তামিম জুটি লাঞ্চ বিরতির আগ পর্যন্ত দুর্দান্ত ব্যাটিং করেছেন। দলীয় ১০৫ রানে তামিম ইকবাল ফেরেন ৩১ রানে। ক্রিজে মুশফিক রয়েছেন ৪৪ রানে। তার সাথে সঙ্গ দিচ্ছেন মুমিনুল হক। তিনি রয়েছেন ১৩ রানে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply