লিগে প্রথম পয়েন্ট খোয়ালো কিংস; জয় তুলে ব্যবধান কমালো আবাহনী

|

বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরে প্রথমবারের মতো পয়েন্ট হারালো বসুন্ধরা কিংস। লিগের ১১তম ম্যাচে টেবিলের সবশেষ দল আজমপুর ফুটবল ক্লাবের কাছে শেষ মুহূর্তের গোলে জয় হাতছাড়া হয় বর্তমান চ্যাম্পিয়নদের। দিনের আরেক ম্যাচে ফর্টিসকে ২-০ গোলে হারিয়েছে টেবিলের দুইয়ে থাকা আবাহনী লিমিটেড।

লিগের প্রথম ১০ ম্যাচ জিতে শিরোপার অনেকটাই কাছে চলে গেছে কিংস। ফিফা উইন্ডোর পর পুনরায় শুরু হওয়া লিগের প্রথম ম্যাচে শুরু থেকে কিছুটা অগোছালো ছিল কিংস। প্রথমার্ধে বেশ কিছু সুযোগ তৈরি করলেও তা গোল এনে দিতে পারেনি টেবিল টপারদের।

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল আদায় করে নেয় অস্কার শিষ্যরা। ম্যাচের ৫৬ মিনিটে আজমপুরের রায়হান বক্সের ভেতর কিংসের ব্রাজিলিয়ান ফুটবলার ডোরিয়েল্টনকে ফাউল করলে পেনাল্টি পায় কিংস। যেখানে স্পটকিক থেকে গোল করতে ভুল করেননি রবসন রবিনহো।

এরপর ম্যাচে ফেরার আপ্রাণ চেষ্টা করে আজমপুর। উল্টো ম্যাচের অতিরিক্ত সময়ে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ হাতছাড়া করেন মিগুয়েল দামাসেনো। গোলরক্ষককে একা পেয়েও হতাশ করেন তিনি।

পরের মিনিটেই সবাইকে স্তব্ধ করে দেন সাকিব বেপারি। আজমপুরের অর্ধ থেকে উড়ে আসা বল ক্লিয়ার করতে গিয়ে সাকিবের গায়ে মেরে বসেন তপু বর্মন। সে বল নিয়ে কিংসের বক্সে ঢুকে পড়েন সাকিব। গোলরক্ষক জিকোকে বোকা বানাতে কোনো ভুল করেননি বদলি হিসেবে মাঠে নামা এই ফরোয়ার্ড।

অতিরিক্ত সময়ের ৪ মিনিটে গোল হজম করে আর এগিয়ে যাওয়ার সুযোগ আসেনি কিংসের সামনে। ফলে লিগে প্রথমবারের মতো ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হলো আসরের বর্তমান চ্যাম্পিয়নদের। আর ড্র করেও আজমপুরের কোনো উন্নতি হয়নি। ১১ ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে তারা রয়েছে টেবিলের তলানীতেই।

দিনের আরেক ম্যাচে রাজশাহীতে ফর্টিসের সাথে হাড্ডাহাড্ডি লড়াই হয় আবাহনীর। ম্যাচের প্রথমার্ধেই অবশ্য দুই গোল করে ম্যাচে নিজেদের আধিপত্য ধরে রাখে ধানমন্ডির জায়ান্টরা। ৯ মিনিটে আবাহনীকে লিড এনে দেন ড্যানিয়েল কলিন্দ্রেস। মিনিট চারেকের মধ্যে ২য় গোলও আদায় করে নেয় টেবিলের দুইয়ে থাকা দলটি। এবার স্কোরশিটে নাম তোলেন নাইজেরিয়ান পিটার নোরাহ।

দ্বিতীয়ার্ধে দুই দলই খেলে সাদামাটা ফুটবল। ফলে একাধিকবার বল বক্সের ভেতর গেলেও জালের ঠিকানা পায়নি। ফলে ২-০ গোলের জয় নিয়ে সন্তুষ্ট থাকতে হয় মারিও লেমস শিষ্যদের। ১১ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট আবাহনীর। এখনও কিংসের থেকে ৭ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে তারা।

/এ এইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply