চলতি মৌসুমে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড রাজশাহীতে

|

রাজশাহী ব্যুরো:

চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে। শুক্রবার (৭ এপ্রিল) বিকেলে এই জেলায় ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়, যা ছিল এ দিনের সর্বোচ্চ তাপমাত্রা। শনিবারও (৮ এপ্রিল) বেলা ১১টায় রাজশাহীতে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, ৩৫ ডিগ্রি সেলসিয়াস।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের পর্যবেক্ষক লতিফা হেলেন জানান, গত চারদিন ধরে রাজশাহীর তাপমাত্রা বেড়ে চলেছে। শুক্রবার দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এদিন সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০ দশমিক ০৩ ডিগ্রি সেলসিয়াস। আজ শনিবারও তাপমাত্রা বেড়েছে।

তিনি আরও বলেন, গত ৩ এপ্রিল রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। পরদিন ২ দশমিক ৮ ডিগ্রি তাপমাত্রা বেড়ে যায়। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ৫ এপ্রিল তাপমাত্রা কমে সর্বোচ্চ ৩৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস হয়। ৬ এপ্রিল রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আজ রেকর্ড করা হয়েছে ৩৫ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।

রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বইছে বলেও জানান লতিফা হেলেন। বলেন, এমন পরিস্থিতি আরও কয়েকদিন থাকবে। গত বছর রাজশাহীর সবোর্চ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply