টাইগারদের অ্যাপ্রোচ বদলের কৃতিত্ব টিম ম্যানেজমেন্ট ও অধিনায়কের: আকরাম খান

|

সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে আকরাম খান।

বাংলাদেশ দলের অ্যাপ্রোচ বদলের কৃতিত্ব টিম ম্যানেজমেন্ট ও অধিনায়কের বলে মন্তব্য করেছেন বিসিবির পরিচালক আকরাম খান। আগের যেকোনো সময়ের তুলনায় টাইগারদের খেলার ধরন আগ্রাসী হয়েছে বলেও মনে করেন তিনি।

ঘরের মাঠে ইংল্যান্ড-আয়ারল্যান্ড সিরিজে দেখা গেলো অন্যরকম এক বাংলাদেশকে। টি-টোয়েন্টি ফরম্যাটে যেমনটা আক্রমণাত্মক মেজাজে খেলার কথা ঠিক সেভাবেই নিজেদের উজাড় করে দিয়েছেন টাইগাররা। পাওয়ার প্লেতে স্ট্রাইক রোটেট করার পাশাপাশি প্রতিপক্ষকে পাল্টা চাপে ফেলার কৌশলও দল ভালভাবে কাজে লাগিয়েছে বলে মনে করেন বিসিবির পরিচালক আকরাম খান। জানান, এমন বদলে যাওয়া বাংলাদেশের নেপথ্যে কাজ করে গেছে টিম ম্যানেজমেন্ট ও অধিনায়ক।

বিসিবি পরিচালক আকরাম খান বলেন, আয়ারল্যান্ডের সাথে দেখেছি যে প্রথম ৬ ওভারে স্ট্রাইক রেট ১৫০ এর ওপরে ছিল। প্লেয়ারদের অ্যাপ্রোচ ও অ্যাটিটিউডে পরিবর্তন এসেছে। ফিল্ডিং অনেক উন্নত হয়েছে। বেশ সাহসীও মনে হয়েছে ওদেরকে।

পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের অধীনে ইতিবাচক সাড়া পাচ্ছে টাইগার পেসাররা। যে কোনো সিরিজে পেসারদের সিরিজ সেরা হওয়ার বিষয়টিকে বড় করে দেখছেন বিসিবি পরিচালক।

আকরাম খান আরও বলেন, বাংলাদেশের ফাস্ট বোলার বাংলাদেশে হওয়া সিরিজে ম্যান অব দ্য ম্যাচ হয়েছে-এটা কিন্তু আগে দেখা যেতো না। এটা আমাদের অনেক বড় অর্জন। আমাদের ফাস্ট বোলাররা খুবই ভাল করছে।

ক্রিকেটারদের খেলার ধরনের সাথে মানসিকতার পরিবর্তন হয়েছে বলেও মনে করেন আকরাম খান। যা তিন ফরম্যাটের ক্রিকেটে উন্নতির ছাপ রাখবে বলে মত তার। তবে দুই-একটা সিরিজ দেখে তৃপ্তি পেতে রাজি নন আকরাম। ঘরের মাঠের সাথে বিদেশের মাটিতেও ধারাবাহিক সাফল্য চান তিনি।

আকরাম খান বলেন, দেশের বাইরে আমরা কেমন অ্যাটিটিউডে খলছি এটাও দেখা দরকার। আগের তুলনায় আমাদের টিম অনেক ভাল এখন।

বাংলাদেশের দারুণ পেস অ্যাটাকের সামনে টেস্টে আয়ারল্যান্ড ভালো করেছে বলে মনে করেন আকরাম খান। তবে আরও কিছু জায়গায় উন্নতি করতে পারলে যেকোনো দলের জন্য টাইগাররা হুমকির কারণ হবে বলে জানান এ বিসিবি পরিচালক।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply