গোল করে ও করিয়ে পিএসজিকে জিতিয়ে মেসির জবাব

|

ছবি: সংগৃহীত

নিজ সমর্থকদের কাছ থেকে দুয়ো শুনতে হয়েছিল। এতে চটেছিলেন থিয়েরি অঁরি, ইমানুয়েল পেতিতের মতো সাবেকরা। দুয়ো শুনে ভালি লাগার কথা না লিওনেল মেসিরও। সেটির জবাব বরাবরের মতোই এলো দ্রুততম সময়ে। নিসের বিপক্ষে গোল করে ও করিয়ে পিএসজিকে জয় এনে দিয়েছেন আর্জেন্টাইন এই মহাতারকা। মেসির গোলের পর তারই অ্যাসিস্ট থেকে সার্জিও রামোসের লক্ষ্যভেদে নিসকে ২-০ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান সুসংহত করেছে ফরাসি জায়ান্টরা।

ছবি: সংগৃহীত

আলিয়াঞ্জ রিভিয়েরায় ম্যাচের ২৬ মিনিটে নুনো মেন্ডেসের নিচু ক্রস থেকে ফার্স্ট টাইম ফিনিশিংয়ে নিস গোলরক্ষক ক্যাস্পার স্মাইকেলকে পরাস্ত করেন লিওনেল মেসি। এরপর অবশ্য ম্যাচে আধিপত্য ছিল নিসেরই। প্রথমার্ধে চমৎকার সেইভে দুইবার পিএসজিকে বিপদমুক্ত করেন জিয়ানলুইজি ডোনারামা। হিসাম বোউদাউই ও নিকোলাস পেপের শট রুখে দেন ইতালিয়ান এই গোলরক্ষক।

ছবি: সংগৃহীত

খেলার ধারার বিপরীতে দ্বিতীয়ার্ধে আবারও পার্থক্য গড়ে দেন মেসি। ম্যাচের ৭৬ মিনিটে মেসির করা কর্নার থেকে দারুণ হেডারে পিএসজির জয় নিশ্চিত করেন তারকা ডিফেন্ডার সার্জিও রামোস। তবে এরপরও বিপদ হতে পারতো পিএসজির। নিস অধিনায়ক দান্তের শট গিয়ে আঘাত করে ক্রসবারে। দান্তের নেয়া আরেকটি শট পোস্টে লেগে ফিরে আসলে ইউসেফ নিদায়িশিমিয়ে এগিয়ে যান ফিরতি বলে শট নিতে। কিন্তু এ যাত্রায়ও ডোনারামা বলের দখল নিলে পূর্ণ পয়েন্ট নিশ্চিত হয় পিএসজির। ৬ পয়েন্ট ব্যবধান রেখে লিগ ওয়ানের শীর্ষে এখন মেসি-এমবাপ্পের পিএসজি।

আরও পড়ুন: ভিয়ারিয়ালের কাছে হেরে আরও মলিন রিয়ালের লিগ স্বপ্ন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply