চমক রেখে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা

|

ছবি: সংগৃহীত

ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। এই সিরিজেও দলে নেই অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ আর আফিফ হোসেন। তবে বাউন্সি কন্ডিশন বিবেচনায় দলে ডাকা হয়েছে পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীকে।

রোববার (৯ এপ্রিল) বাংলাদেশ ক্রিকেট বোর্ডে বৈঠকে বসেন মিনহাজুল আবেদীন নান্নুর নেতৃত্বাধীন নির্বাচক প্যানেল। হেড কোচ চান্দিকা হাথুরুসিংহে, অধিনায়ক তামিম ইকবালসহ সংশ্লিষ্ঠদের সাথে আলোচনা করে দল চূড়ান্ত করে ফেলেছেন নির্বাচকরা।

অধিনায়ক তামিমের নেতৃত্বে দলে আরও আছেন লিটন দাস, রনি তালুকদার, নাজমুল শান্ত, তাওহীদ হৃদয়,সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, ইয়াসির আলী রাব্বি, মেহেদী মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

সবশেষ সিরিজে দল থেকে বাদ পড়া রিয়াদ ও আফিফ নেই এই সফরেও। সেই সাথে ইনজুরির কারণে ছিটকে গেছেন দলের মূল পেসার তাসকিন আহমেদ। এছাড়াও বাদ পড়েছেন স্পিনার নাসুম আহমেদ। তার পরিবর্তে আবারও দলে ফিরেছেন তাইজুল ইসলাম।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ আয়ারল্যান্ডে হবার কথা থাকলেও, শেষ পর্যন্ত সিরিজ হচ্ছে ইংল্যান্ডের এসেক্সে। ইংল্যান্ডের কন্ডিশনে এমনিতেই পেস সহায়ক। সেই সাথে ওই সময় বৃষ্টি মৌসুম হওয়ায় কন্ডিশন আরও চ্যালেঞ্জিং হতে পারে। যে কন্ডিশনে আইরিশরা হুমকির কারণ হতে পারে তামিম, সাকিবদের জন্য। ঠিক যেমন টা ২০০৭ সালে লন্ডনে বাংলাদেশকে হারিয়ে দিয়েছিল আয়ারল্যান্ড।

সবকিছু ঠিক থাকলে ১ মে আয়ারল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। ৫ মে হবে একটি প্রস্তুতি ম্যাচ। এরপরও ৯, ১২ ও ১৪ মে এসেক্সের চেমসফোর্ডে অনুষ্ঠিত হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply