সিটি নির্বাচনে বিএনপির অংশ নেয়ার প্রশ্নই ওঠে না: মির্জা ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

সিটি নির্বাচনে বিএনপির অংশ নেয়ার প্রশ্নই ওঠে না। সরকারের কোনো পাতানো ফাঁদে দল পা দেবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

যুগপৎ আন্দোলন কর্মসূচিতে আহত নাটোর সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল হোসেন ব্যাপারীকে দেখতে সোমবার (১০ এপ্রিল) রাজধানীর রামপুরার ডেল্টা হেলথ কেয়ার হাসপাতালে গিয়ে এসব কথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, ভয়াবহ ত্রাসের রাজত্ব, সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে সরকার। বিএনপির কর্মসূচিতে সন্ত্রাসী কার্যকলাপ করছে। ছাড় দেয়ার কথা বলে বিএনপির সাংবিধানিক অধিকার পালনের সময় নির্যাতন, আক্রমণ করছে। কিন্তু মানুষ এগুলো মেনে নেবে না।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ মূলত সন্ত্রাসী দল। সরকার সন্ত্রাসী দলে পরিণত হয়েছে। আওয়ামী লীগ জনবিচ্ছিন্ন হয়ে গেছে। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হলে ৩০ আসনও তারা পাবে না। সেজন্য সন্ত্রাসী কার্যক্রম করে ক্ষমতায় আসতে চায়।

মির্জা ফখরুল বলেন, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া নির্বাচন সুষ্ঠু হবে না। জাতীয় নির্বাচনের আগে ৫ সিটি নির্বাচন সরকারের একটি ফাঁদ। এই ফাঁদে এবার বিএনপি ও জনগণ পা দেবে না। বিএনপির আন্দোলন একটাই। আর সেটা, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া নির্বাচন হবে না, হতে দেয়া হবে না।

তিনি আরও বলেন, র‍্যাব অসাংবিধানিক কার্যকলাপের সাথে জড়িত। মূলত এর দায় সরকারের। এ জন্য সরকারের পদত্যাগসহ নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন চেয়েছি এবং নিরপেক্ষ তদন্ত কমিশনের অধীনে তদন্তের কথা বলেছি।

আরও পড়ুন: শিশুবক্তা রফিকুল ইসলামের জামিন স্থগিত

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply