ডা. জাফরুল্লাহ চৌধুরীর রক্তে ইনফেকশন, ওষুধে মিলছে ইতিবাচক সাড়া

|

ডা. জাফরুল্লাহ চৌধুরী (ফাইল ছবি)।

গত কিছুদিন ধরেই গুরুতর অসুস্থ গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি এই মুহূর্তে গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে ভেন্টিলেশনে আছেন। তার রক্তে ইনফেকশন পাওয়া গেছে। ইনফেকশন নিয়ন্ত্রণের লক্ষ্যে যে ওষুধ দেয়া হচ্ছে তাতে ইতিবাচক সাড়া মিলেছে বলে জানিয়েছেন তার চিকিৎসক।

মঙ্গলবার (১১ এপ্রিল) এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেন ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের প্রধান সমন্বয়কারী অধ্যাপক ব্রিগেডিয়ার. জেনারেল (অব.) ডা. মামুন মোস্তাফী।

তিনি জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরীর রক্তে ইনফেকশন পাওয়া গেছে। ইনফেকশন নিয়ন্ত্রণের লক্ষ্যে যে ওষুধ দেয়া হচ্ছে তাতে ইতিবাচক সাড়া মিলেছে। দুপুর সোয়া ২টা থেকে ডা. জাফরুল্লাহ চৌধিরীর কিডনির ডায়ালাইসিস শুরু হয়েছে। সাথে চলছে অন্যান্য চিকিৎসা।

সোমবার (১০ এপ্রিল) দুপুরে এ চিকিৎসককে উদ্ধৃত করে গণস্বাস্থ্য কেন্দ্রের এক সংবাদ বিবৃতিতে বলা হয়, সোমবার সকালে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। তিনি এখন গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে আছেন, তার শারীরিক অবস্থা উন্নতির জন্য চিকিৎসা চলছে।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে কিডনিই জটিলতাসহ বার্ধক্যজনিত অন্যান্য সমস্যায় গুরুতর অসুস্থ ডা. জাফরুল্লাহ চৌধুরী।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply