শেষ বলের রোমাঞ্চে হারলো মোস্তাফিজের দিল্লি

|

ছবি: সংগৃহীত

দীর্ঘ অপেক্ষার পর অবশেষে দিল্লির একাদশে চান্স পেয়েও সুযোগটা কাজে লাগাতে পারেননি মোস্তাফিজ। নিজে করেছেন খরুচে বোলিং। সেইসাথে দলও হেরেছে। মুম্বাইয়ের কাছে ৬ উইকেটে হেরেছে মোস্তাফিজের দিল্লি।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে দিল্লি ১৭২ রান করে। নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলে একপ্রান্ত আগলে রাখেন ডেভিড ওয়ার্নার। পরে তাকে যোগ্য সঙ্গ দেন অক্ষর প্যাটেল। ২৫ বলে ৫৪ রানের এক দুর্দান্ত ইনিংস খেলে আউট হন প্যাটেল। ঠিক তার দুইবল পরেই ৪৭ বলে ৫১ রান করে বিদায় নেন ওয়ার্নার।

দিল্লি শুরুতে বাজে বোলিং করলেও পরে ঘুরে দাঁড়ায় দারুণভাবে। কিন্তু শেষ পর্যন্ত আর পেরে ওঠেনি তারা। শেষ বলের রোমাঞ্চে ম্যাচটি নিজেদের করে নেয় মুম্বাই।

মোস্তাফিজ বোলিংয়ে আসেন দ্বিতীয় ওভারে। প্রথম বলটি ডট নিলেও পরের তিন বলে তাকে তিনটি চার মারেন ইশান কিশান। ওই ওভারে ১৩ রান দেন মোস্তাফিজ। এরপর ফিজ আক্রমণে আসেন ১৫তম ওভারে। রোহিত শর্মা ও তিলক ভার্মার বিপক্ষে বোলিং করে দেন মাত্র ২ রান। ফিজের ওভার শেষে ৫ ওভারে ৫০ রান দরকার ছিল মুম্বাইয়ের, হাতে ৯ উইকেট।

১৬তম ওভারে ১৬ রান দিলেও মুকেশ কুমার সাজঘরে ফেরান তিলক ভার্মা ও সূর্যকুমার যাদবকে। ২৯ বলে ৪১ রান করেন তিলক, সূর্যকুমার মারেন ‘গোল্ডেন ডাক’। ১৭তম ওভারে ফের বোলিংয়ে আসেন মোস্তফিজ। ওই ওভারে সাফল্য পান তিনি। ২টি চার হজম করলেও আউট করেন ৪৫ বলে ৬৫ রান করা মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মাকে।

শেষ দুই ওভারে ২০ রান দরকার ছিল মুম্বাইয়ের, হাতে ৬ উইকেটে। ১৯তম ওভারে দুই ছক্কা হজমের পাশাপাশি ১৫ রান দেন মোস্তাফিজ। ৪ ওভারে ৩৮ রান দিয়ে ১ উইকেট পান মোস্তাফিজ।

শেষ ওভারে মাত্র ৫ রান দরকার ছিল মুম্বাইয়ের। অ্যানরিক নরকিয়ার দারুণ বোলিংয়ে ম্যাচটি শেষ বলে গড়ালেও মুম্বাইয়ের জয় আটকানো যায়নি।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply