শিশুর প্রতি মানবিকতার এক অনন্য নজির স্থাপন করলেন উচ্চ আদালত

|

ফাইল ছবি।

শিশুর প্রতি মানবিকতার অনন্য এক নজির স্থাপন করলো উচ্চ আদালত পরকীয়ার জেরে শিশুর মাকে হত্যা করেছে এক ব্যক্তি। ওই শিশুকে ৪ লাখ টাকা এফডিআর দেয়ার শর্তে আসামিকে জামিন দিলেন হাইকোর্ট। তবে সাবালক হওয়ার আগে এফডিআর ভাঙতে পারবে না শিশু।

জীবনে প্রথমবার হাইকোর্টে এসেছেন শিশু আমিনুল ইসলাম নয়ন (১৬)। বছর দুয়েক আগের এক স্মৃতি তার জন্য হয়ে আছে চরম দুর্বিষহ। ২০২০ সালের ২৩ মার্চে পরকীয়ার জেরে তার মাকে মেরে ফেলেন তারই এলাকার রমজান ঢালি নামে এক ব্যক্তি।

ঘটনার পর থেকেই আসামি রমজান ঢালি কারাগারে রয়েছেন। একাধিকবার জামিন চাওয়ার পর ৩০ মার্চ তাকে জামিন দেন আদালত। তবে দেয়া হয় এক অদ্ভুত শর্ত; শিশু নয়নের ভবিষ্যতের কথা চিন্তা করে ৪ লাখ টাকার এফডিআর করার নির্দেশ দেন আদালত।

বুধবার (১২ এপ্রিল) হাইকোর্টের সংশ্লিষ্ট সোনালী ব্যাংকের শাখায় এফডিআর করতে শিশু নয়নকে হাজির করে খিলগাঁও থানা পুলিশ। এ ঘটনায় নমিনি করা হয় রাষ্ট্রের এক আইন কর্মকর্তাকে।

শিশু নয়ন তার মাকে মেরে ফেলার পর থেকেই পড়াশোনা ছেড়ে দিয়েছে। ১৮ বছর বয়স হলে এই এফডিআর ভেঙে ব্যবসা করার কথা জানায় সে। রাষ্ট্রপক্ষ বলছে, এ জামিনের ফলে মূল মামলার বিচারে কোনো প্রভাব পড়বে না।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply