ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ খেলতে নতুন শর্ত পাকিস্তানের!

|

আসন্ন ওয়ানডে বিশ্বকাপে ভারতের মাটিতে খেলার বিষয়ে অবস্থান বদলেছে পাকিস্তান। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইয়ের দাবি- পাকিস্তান তাদের মত বদলেছে। তারা এখন কোলকাতা ও চেন্নাই- এই দুই শহরে খেলার শর্ত দিয়েছে। তবে আইসিসি চায় ১ লাখ ৩২ হাজার দর্শকের সামনে ভারত-পাকিস্তানের ম্যাচ হোক আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে।

অক্টোবরে ভারতের মাটিতে বিশ্বকাপে প্রতিবেশি পাকিস্তানের অংশ নেয়া বিষয়ে পাল্টাপাল্টি চলছেই। দু’দেশের আবহমান রাজনৈতিক বিরোধের সুস্পষ্ট প্রকাশ ক্রিকেট মাঠে, সেই পালে এখন জোর হাওয়া বইছে। সম্প্রতি পাকিস্তানের ক্রিকেট বোর্ড প্রধান নাজাম শেঠি তার দেশের কড়া অবস্থান ব্যক্ত করেছিলেন।

নাজাম শেঠি বলেছিলেন, ভারতে গিয়ে পাকিস্তান ক্রিকেট দল খেলুক সেটি চায় না আমাদের দেশের জনগণ, যদি না ভারতীয় দল পাকিস্তানে আসে! এই অবস্থানে আমরা অটল আছি এবং থাকবো।

কিন্তু ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই বলছে- অবস্থান বদলেছে পাকিস্তান। তারা এখন কোলকাতা ও চেন্নাইয়ে খেলতে রাজি হয়েছে। কারণ হিসেবে বলা হচ্ছে এই দুই শহরে এর আগে ম্যাচ খেলে যাওয়ার অভিজ্ঞতা। ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপে কোলকাতায় ভারত-পাকিস্তান পরস্পরের মুখোমুখি হয়েছিল। আর কোলকাতা ও চেন্নাইকে নিরাপদ শহর মনে করে পাকিস্তান।

এদিকে, বিশ্বকাপ উপলক্ষে ভারতের পাঁচটি বড় স্টেডিয়ামে চলবে ৫০০ কোটি রুপির সংস্কার কাজ। যার মাঝে কোলকাতার ইডেন গার্ডেন্সেই খরচ হবে ১২৭ কোটি রুপি। ভারত-পাকিস্তান ম্যাচের বিকল্প ভেন্যু হিসেবে আছে বাংলাদেশের মিরপুর স্টেডিয়ামও।

তবে আইসিসি চায় ভারত-পাকিস্তান লড়াই হোক আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। ১ লাখ ৩২ হাজার দর্শক আসনের স্টেডিয়ামের টিকিট বিক্রি ও ব্রান্ডিং থেকে অধিক মুনাফা ঘরে তুলতে চায় আইসিসি। তবে রাজনৈতিকভাবে স্পর্শকাতর গুজরাটে কোনো ম্যাচ খেলতে চায় না পাকিস্তান ক্রিকেট দল।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply