ঈদ উপলক্ষে চোরাচালান প্রতিরোধে বিশেষ অভিযানে এপিবিএন

|

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চোরাচালান প্রতিরোধে বিশেষ অভিযান শুরু করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

বুধবার (১২ এপ্রিল) বিশেষ অভিযানে ৯৭৩ গ্রাম সোনা, ১০৪টি মোবাইল, ৫০ কার্টন সিগারেট, ৩৫ কেজি বিউটি ক্রিম, ২টি ল্যাপটপ এবং ৬০০ গ্রাম লিকার আটক করেছে এপিবিএন। এমনটি জানিয়েছেন সংস্থাটির অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

তিনি জানান, যাত্রী ইসমাইল হোসেন, জাকের উল্লাহ, নজরুল ইসলাম, মোহাম্মদ ফোরকান, আব্দুল্লাহ আল ফারুক, জাহিদুল ইসলাম নয়ন, মোহাম্মদ হোসেন, হেলাল উদ্দিন, আবু সুফিয়ান, মোহাম্মদ হাসান মাহমুদ, শহিদুল ইসলাম, মোহাম্মদ আয়াত উল্লাহ, মো আমরান হোসেনের কাছ থেকে এই সামগ্রীগুলো আটক করা হয়। যাত্রীরা শুল্ককর ফাঁকি দিয়ে পণ্যগুলো কাস্টমসের গ্রিন চ্যানেল অতিক্রম করার পর আটক করা হয়। এছাড়া যাত্রীরা দুবাই, সৌদি এবং ওমান থেকে এসেছেন।

জিয়াউল হক আরও জানান, ঈদ উপলক্ষে একটি চক্র সক্রিয় হয়েছে এবং তথ্যের ভিত্তিতে আমাদের অভিযান এখন থেকে চলমান থাকবে। আমরা সবসময় তৎপর, তবে ঈদের আগে কোনো চক্র যেনো অবৈধ সুবিধা নিতে না পারে সেজন্য আমাদের কার্যক্রম আরও বেশি জোরদার করা হয়েছে। আটক সামগ্রীর বাজার মূল্য প্রায় ১ কোটি ৫০ লাখ টাকা। এছাড়া আটক সামগ্রী কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে এবং আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply