সোহরাওয়ার্দী উদ্যানে ডা. জাফরুল্লাহ চৌধুরীর তৃতীয় জানাজা সম্পন্ন

|

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীর তৃতীয় জানাজা সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে তার তৃতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এর আগে, তার প্রথম ও দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয় যথাক্রমে ধানমন্ডি ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গণে। আগামীকাল (১৪ এপ্রিল) গণস্বাস্থ্য নগর হাসপাতাল প্রাঙ্গণে চতুর্থ এবং সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে পঞ্চম জানাজা শেষে সেখানেই দাফন করা হবে বলে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে।

তার ছেলে বারিশ চৌধুরী জানিয়েছেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীকে সম্মান প্রদর্শনের জায়গা থেকে ঢাকা মেডিকেল ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেলের চিকিৎসকরা তার শরীরে ছুরি চালাতে রাজি হননি। তাই গণস্বাস্থ্য কেন্দ্রের এ প্রতিষ্ঠাতার দেহদানের ইচ্ছে পূরণ করা সম্ভব হচ্ছে না।

এদিকে, বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে ডা. জাফরুল্লাহকে শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। পরে তাকে গার্ড অব অনার দেয়া হয়। ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) হেদায়েতুল ইসলাম।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাত ১১টার দিকে রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন ডা. জাফরুল্লাহ চৌধুরী (৮১)। দীর্ঘদিন ধরে কিডনি জটিলতা ও বার্ধক্যজনিত অন্যান্য সমস্যায় ভুগছিলেন এ বীর মুক্তিযোদ্ধা।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply