ইউরোপের শীর্ষ পাঁচ লিগের এলিট ফুটবলারদের দলে ভেড়াতে চায় সৌদির ক্লাবগুলো

|

ছবি: সংগৃহীত

ক্রিস্টিয়ানো রোনালদোর পর এবার ইউরোপের শীর্ষ পাঁচ লিগের এলিট ফুটবলারদের দলে ভেড়াতে চায় সৌদি আরব। এরই মধ্যে লিওনেল মেসিসহ লুকা মদ্রিচ ও করিম বেনজেমাকে প্রস্তাব দিয়েছে সৌদি প্রো লিগের কয়েকটি ক্লাব। ২০৩০ বিশ্বকাপে বিড করার সিদ্ধান্ত থেকেই এমন পরিকল্পনা করছে সৌদি আরব। খবর গোল ডট কম’র।

প্রতিবেদনে বলা হয়, লিওনেল মেসিকে প্রতিবছর ৩৫০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়ে রেখেছে সৌদির আরেক ক্লাব আল হিলাল। ভক্তদের ধারণা, চিরপ্রতিদ্বন্দ্বীর দেখানো পথেই কি তাহলে হাঁটবেন বিশ্বকাপজয়ী এই তারকা?

সম্প্রতি জানা গেছে, ইউরোপের ৫০ জন এলিট ফুটবলারকে চায় সৌদি লিগ। ইএসপিএনের দাবি, ইউরোপের শীর্ষ পাঁচ লিগ অর্থাৎ ইংল্যান্ড, ফ্রান্স, জার্মানি, ইতালির ও স্পেনের তারকা ফুটবলারকে কিনতে চায় সৌদি প্রো লিগ।

এছাড়াও ২০৩০ বিশ্বকাপের বিড করার সিদ্ধান্তও নিয়েছে সৌদি আরব। প্রো লিগ কর্তৃপক্ষের মতে, শীর্ষ পর্যায়ের খেলোয়াড়রা সৌদি লিগে খেললে, দেশের ফুটবলের অবকাঠামো সম্পর্কে জানতে পারবে গোটা বিশ্ব। যা তাদের বিশ্বকাপের আয়োজকস্বত্ব পেতেও বেশ সহায়তা করবে।

এই পরিকল্পনার অংশ হিসেবেই প্রস্তাব পাঠানো হয়েছে রিয়াল মাদ্রিদের লুকা মদ্রিচ, করিম বেনজেমা, লিভারপুলের রবার্টো ফিরমিনোসহ এভারটনের ইয়েরি মিনা ও আবদুলায়ে ডোকোরে জুটিকে। যদিও গুঞ্জন আছে সৌদি প্রো লিগের পাঠানো সেই প্রস্তাব প্রত্যাখান করেছে মদ্রিচ ও বেনজেমা।

এদিকে বিশ্বের শীর্ষ পর্যায়ের এই ফুটবলার কেনার পরিকল্পনাকে সমর্থন জানিয়েছে সৌদি আরবের ক্রীড়া মন্ত্রণালয়। তারা জানায় চাইনিজ লিগের মতো অযথাই অর্থ নষ্টে রাজি না সৌদি। কেননা তাদের মূল উদ্দেশ্য সৌদি প্রো লিগের উন্নয়ন করা। পাশাপাশি এশিয়া ও আফ্রিকা অঞ্চলেও সেরা লিগ হিসেবে গড়ে উঠতে চায় তারা।

এখন দেখার বিষয়, রোনালদোর দেখানো পথে হাটবে শীর্ষ পর্যায়ের কোন কোন ফুটবলার?

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply