জাপানের প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে বোমা হামলা

|

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদাকে লক্ষ্য করে বোমা হামলার ঘটনা ঘটেছে। তবে সৌভাগ্যবশত অক্ষত আছেন তিনি। এতে কোনো হতাহতের ঘটনা জানা যায়নি। এরই মধ্যে সন্দেহভাজন এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। খবর বিবিসির।

শনিবার (১৫ এপ্রিল) এ ঘটনা ঘটে জাপানের ওয়াকায়ামায়। সেখানে বক্তব্য রাখছিলেন প্রধানমন্ত্রী। তার বক্তব্য শুরু হওয়ার কিছুক্ষণ পরই এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রধানমন্ত্রী কথা বলা শুরু করার পরই হঠাৎ ভিড়ের মধ্যে থেকে কিছু একটা ছুড়ে দেয়া হয় তাকে লক্ষ্য করে। বোমা সদৃশ সেই বস্তু থেকে ব্যাপক ধোঁয়াও বের হতে দেখা যায়। অনেকে ওই সময় বিস্ফোরণের আওয়াজ শুনেছেন বলেও জানান।

এ নিয়ে একাধিক ভিডিও প্রকাশ পেয়েছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনার ভিডিও সম্প্রচারিত হয়েছে স্থানীয় টেলিভিশন চ্যানেলেও। সেখানে দেখা গেছে, মাটিতে পড়ে গেছেন ফুমিও কিশিদা। তাকে ঘিরে রয়েছেন নিরাপত্তারক্ষীরা। ঘটনার পর উপস্থিত সাধারণ নাগরিকদের মধ্যেও আতঙ্ক শুরু হয়, ছোটাছুটি করতে থাকেন তারা। সন্দেহভাজন এক ব্যক্তিকে আটকের কথা নিশ্চিত করলেও এ সম্পর্কে আর কোনো বিস্তারিত তথ্য দেয়নি পুলিশ।

এর আগে গত বছর জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবেকে গুলি করে হত্যা করা হয়। তিনিও এক জনসভায় বক্তব্য দিচ্ছিলেন। জাপানে এই ধরনের হামরার ঘটনা বিরল। তবে শিনজো আবের পর ফুমিও কিশিদার ওপর হামলার পর রাজনীতিবিদদের নিরাপত্তা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply