রোনালদোর রেকর্ড ভাঙলেন মেসি

|

ছবি: সংগৃহীত

ইউরোপীয় ফুটবলের শীর্ষ পাঁচ লিগে সবচেয়ে বেশি গোলের রেকর্ড ছিল ক্রিস্টিয়ানো রোনালদোর। শনিবার (১৫ এপ্রিল) রাতে লিগ ওয়ানের ম্যাচে লঁসের বিপক্ষে গোল করে রোনালদোর রেকর্ড ভেঙেছেন সর্বোচ্চ সাতবারের ব্যালন ডি অর বিজয়ী মহাতারকা লিওনেল মেসি। দু’জনেরই গোল সংখ্যা এখন ৪৯৫টি করে।

নিজেদের ঘরের মাঠে লিগ ওয়ানের ম্যাচটি ৩-১ গোলে জিতেছে ক্রিস্তফ গালতিয়ের শিষ্যরা। পিএসজির জয়ের রাতে একটি গোল পেয়েছেন রেকর্ডের বরপুত্র লিওনেল মেসি। এই গোলে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে রোনালদোকে স্পর্শ করেছেন মেসি। এর আগে ইউরোপের ক্লাব ফুটবলে সব প্রতিযোগিতা মিলিয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডে রোনালদোকে পেছনে ফেলেছেন মেসি।

মেসির রেকর্ডের রাতে ফ্রেঞ্চ তারকা কিলিয়ান এমবাপ্পেও গড়েছেন অনন্য এক রেকর্ড। পিএসজির হয়ে লিগ ওয়ানের সবচেয়ে বেশি গোলের রেকর্ড এখন এমবাপ্পেরই। এমবাপ্পে ছাড়িয়েছেন পিএসজির সাবেক ফরোয়ার্ড এডিনসন কাভানিকে। গেলো রাতের আগপর্যন্ত এমবাপ্পে ও কাভানি দু’জনের গোলসংখ্যা ছিল সমান, ১৩৮টি করে। মার্চের ১২ তারিখ ব্রেস্তের বিপক্ষে গোল করে কাভানিকে ছুঁয়েছিলেন এমবাপ্পে। আর গেলো রাতে কাভানিকে ছাড়িয়ে গেলেন বিশ্বকাপজয়ী ফরাসি তারকা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply