সাতক্ষীরায় কার্বাইড মিশ্রিত অপরিপক্ব আম, দুই ট্রাক জব্দ

|

সাতক্ষীরা প্রতিনিধি :

সাতক্ষীরা থেকে অপরিপক্ব আম কার্বাইট দিয়ে বাজারজাতকালে দুই ট্রাক আম জব্দ করেছে র‍্যাব। রোববার (১৬ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে শহরের বাঁকাল এলাকায় ট্রাক স্ট্যান্ডে ট্রাক দুটি জব্দ করা হয়।

সাতক্ষীরা র‍্যাব কমান্ডার মেজর গালিব হোসেন জানান, অপরিপক্ব আম বাজারজাতকালে দুই ট্রাক আম জব্দ করা হয়েছে। এসব কেমিকেল মিশ্রিত আম নিয়ে যাওয়া হচ্ছিল রাজধানী ঢাকাতে। বেশি লাভের আশায় ক্রেতাদের সঙ্গে প্রতারণা করে আসছিল অসাধু ব্যবসায়ীরা। দুই ট্রাকে গোবিন্দভোগ আম রয়েছে আট টন।

সাতক্ষীরা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন বলেন, ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে আমগুলো সব নষ্ট করা হয়েছে। কোনো অপরিপক্ব আম বাজারজাত করার চেষ্টা করলে এভাবে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে, রোববার দুপুরে নিরাপদ আম বাজারজাতকরণ সভায় গাছ থেকে আম সংগ্রহের দিনক্ষণ নির্ধারণ করে দেয় জেলা প্রশাসন। সেখানে সিদ্ধান্ত হয়েছে, গোপালভোগ, গোবিন্দভোগ, বোম্বাই, গোলাপখাস, বেশাখীসহ স্থানীয় জাতের আম ১২ মে, হিমসাগর ২৫ মে, ল্যাংড়া ১ জুন ও আম্রপালি ১৫ জুন গাছ থেকে সংগ্রহ করা যাবে।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির জানান, সাতক্ষীরার আমের সুনাম রয়েছে দেশসহ বিদেশেও। সেই সুনাম ধরে রাখতে সকল ব্যবসায়ীদেরও সহযোগিতা করতে হবে। আমরা বিষমুক্ত আম সাতক্ষীরা থেকে উপহার দিতে চাই। কোনো ব্যবসায়ী অসাধু পন্থা অবলম্বন করলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply