ঈদেও চলবে মেট্রোরেল, জেনে নিন সময়সূচি

|

ফাইল ছবি

ঈদের দিনও চলবে মেট্রো রেল। উত্তরা থেকে আগারগাঁও দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিশ মিনিট পরপর যাত্রীরা চলাচল করতে পারবেন মেট্রোয়। তবে ছুটির অন্য দিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিশ মিনিট পর পর চলবে মেট্রো রেল- এমনটাই জানিয়েছেন ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক। তিনি আরও জানান, জুলাই মাসে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত পারফরমেন্স টেস্ট শুরু হবে। এ বছরেই এ অংশে যাত্রী চলাচলের লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছে ডিএমটিসিএল।

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রো চলছে সকাল থেকে দুপুর পর্যন্ত। রাজধানীবাসী ঈদের ছুটিতেও যেন মেট্রোর সেবা নিতে পারেন সে উদ্যেগ নিয়েছে ডিএমটিসিএল। তাই ঈদের ছুটিতে ঘোষণা করা হয়েছে মেট্রো চলাচলের নতুন সময়সূচি।

এ প্রসঙ্গে ডিএমটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, যেহেতু প্রতিদিনই ট্রেনটা আমরা চালু রাখতে চাই সেটা মাথায় রেখেই আমরা নির্ধারণ করেছি যে, দুপুর ২টা থেকে ৬টিএ পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে।

এমআরটি লাইন ছয়ের বাকি অংশ আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত অবকাঠামো নির্মান কাজও প্রায় শেষ। এ অংশের সাতটি স্টেশনের কাজও প্রায় শেষ। বছরের শেষ দিকে এ অংশে যাত্রী চলাচল শুরু করতে চায় ডিএমটিসিএল।

ডিএমটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক আরও বলেন, জুলাই মাসে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচল করবে। এটা হবে পারফরমেন্স টেস্ট। আমাদের যে টার্গেট সে টার্গেট অনুযায়ীই আমরা কাজ করতে থাকবো।

এমডি জানান, উত্তরা থেকে আগারগাঁও অংশে এখন পর্যন্ত ১৩ লাখ ৫৮ হাজার যাত্রী পরিবহন করেছে। এখান থেকে আয় হয়েছে সাত কোটি তেত্রিশ লাখ টাকা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply