শরীয়তপুরে স্কুলছাত্রী অপহরণ ও ধর্ষণ মামলায় আসামির যাবজ্জীবন

|

শরীয়তপুর প্রতিনিধি:

শরীয়তপুরে স্কুলছাত্রীকে অপহরণ ও ধর্ষণের মামলায় আবুল সরদার (৩০) নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। পাশাপাশি তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ এপ্রিল) দুপুরে শরীয়তপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক স্বপন কুমার সরকার এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আবুল সরদার বরিশাল জেলার গৌরনদী উপজেলার বয়সা এলাকার আজাহার সরদারের ছেলে। তিনি পেশায় নির্মাণ শ্রমিক। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার নথি থেকে জানা গেছে, ওই ছাত্রী শরীয়তপুরের সখিপুর থানার কাচিকাটা জহুরা কাদির উচ্চ বিদ্যালয় ও কলেজের নবম শ্রেণিতে অধ্যয়নরত। আর আসামি ওই বিদ্যালয় ভবনের নির্মাণ শ্রমিক ছিল। ওই ছাত্রী বিদ্যালয়ে গেলে আবুল বিরক্ত করতো এবং প্রেমের প্রস্তাব দিতো। ২০২১ সালের ৬ সেপ্টেম্বর সকালে প্রাইভেট পড়তে বের হলে আবুল ওই ছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে চাঁদপুর নিয়ে যায়। এরপর মেয়েটিকে একাধিকবার ধর্ষণ করে।

নথিতে আরও বলা হয়, একই বছরের ২ অক্টোবর সখিপুর থানায় এ অভিযোগে একটি মামলা দায়ের করা হয়। তদন্তের সময় আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয়া হয়। পরে মামলাটি বিচারের জন্য ট্রাইব্যুনালে আসে। অবশেষে সাক্ষ্য প্রমাণে দোষী সাব্যস্ত হওয়ায় তাকে এ রায় দেন আদালত।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply