তাসকিন-জাকির কবে মাঠে ফিরবে, জানালেন বিসিবি চিকিৎসক

|

ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ড সিরিজের ইনজুরি থেকে সেরে উঠতে আরও এক-দুই সপ্তাহ সময় লাগবে তাসকিন আহমেদের। তবে ইতোমধ্যে খেলার মতো ফিট হয়ে উঠেছেন আরেক ব্যাটার জাকির হাসান। এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক ডাক্তার দেবাশিষ চৌধুরী।

ক্যারিয়ারে সুসময়ের মধ্য দিয়ে যাচ্ছিলেন তাসকিন আহমেদ। বিশ্বসেরা পেসারদের সাথে পাল্লাও দিচ্ছিলেন দারুণভাবে। তবে হঠাৎ-ই ছন্দপতন। ইনজুরি যেন পিছুই ছাড়ছে না তাসকিনের। একের পর এক চোট বাঁধাচ্ছেন, সেটা থেকে সেরেও উঠছেন। উড়তে থাকা তাসকিন সাইড স্ট্রেইন ইঞ্জুরির কারণে ছিটকে গিয়েছিলেন আয়ারল্যান্ডের বিপক্ষে ঢাকায় অনুষ্ঠিত একমাত্র টেস্ট থেকে। এবার আয়ারল্যান্ড সফরেও যাওয়া হচ্ছে না এই স্পিড স্টারের। পুরোপুরি ঠিক হতে লাগতে পারে আরও এক-দুই সপ্তাহ , এসব কথাই জানিয়েছন বিসিবির প্রধান চিকিৎসক।

দেবাশীষ চৌধুরী বলেন, সাধারণত এ ধরণের সাইড স্ট্রেইন নিয়ে তিন সপ্তাহ বিশ্রামের পর আমরা আসলে মন্তব্য করতে পারি। ইভেন খুব অল্প মাত্রার সাইড স্ট্রেইন হলেও দেখা যায় যে তিন চার সপ্তাহ সময় লেগে যায়। লজিক্যালি ওর (তাসকিন) স্ট্রেইন গ্রেড ওয়ান। ঈদের পর ওর তিন সপ্তাহ সম্পন্ন হবে, এরপর আরও সপ্তাহখানেক সময় লাগবে পুরোপুরি ফিটনেস ফিরে পেতে। আমরা এই কমেন্টটা করতে পারবো তিন সপ্তাহ পর ওর কেমন উন্নতি হচ্ছে সেটার ওপর নির্ভর করে। তাসকিন নিয়মিত ১৪০ কিলোমিটারের বেশি গতিতে বল করছিলেন, বাড়তি পেসের কারণে তার ইনজুরিতে পড়ার শঙ্কাও ছিল বেশি। এই ঝুঁকি এড়ানোর বিষয়েও আলোকপাত করেন তিনি।

ছবি: সংগৃহীত

এছাড়া অভিষেক টেস্টে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করা ওপেনার জাকির হাসান ইনজুরিতে পড়েছেন। আয়ারল্যান্ডের বিপক্ষে খেলতে পারেননি তিনি। তার ইনজুরি নিয়ে দেবাশীষ বলেন, ফিজিওর অধীনে পুনর্বাসন চলছে জাকিরের। উন্নতি সন্তোষজনক। ঈদের পরে তার ফিট হওয়ার আশা করছেন দেবাশীষ।

সাম্প্রতিককালে অতিরিক্ত ম্যাচ খেলতে হচ্ছে ক্রিকেটারদের, আর তাই সব ক্রিকেটারকেই ইনজুরি ম্যানেজমেন্ট নিয়ে ভাবতে বললেন বিসিবির প্রধান চিকিৎসক।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply