ইরানে হামলা হলে তেল আবিব ও হাইফা উড়িয়ে দেয়া হবে: রাইসি

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

ইসরায়েলকে সতর্ক করে দিয়ে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, ইরানের বিরুদ্ধে সামান্যতম সামরিক পদক্ষেপ নেয়া হলেও এর জবাবে ইসরায়েলের তেল আবিব ও হাইফা উড়িয়ে দেয়া হবে। খবর দ্য জেরুজালেম পোস্টের।

মঙ্গলবার (১৮ এপ্রিল) ইরানের জাতীয় সেনা দিবসের অনুষ্ঠানে ইসরায়েলের উদ্দেশে এসব হুঁশিয়ারি উচ্চারণ করেন রাইসি। সম্প্রতি ইরানের বেশ কয়েকটি সামরিক, পারমাণবিক অবকাঠামোয় ও কয়েকজন পরমাণু বিজ্ঞানীর ওপর হামলার ঘটনা ঘটেছে। এসব হামলার জন্য সরাসরি ইসরায়েলকে দায়ী করে তেহরান।

নিজের বক্তব্যে রইসি বলেন, আমাদের ইহুদিবাদী শত্রুরা ভালভাবেই জানে যে ইরানে সামান্য কোনো হামলা হলেও এর কড়া জবাব পাবে তারা। এতে ধ্বংস হতে পারে তেল আবিব, হাইফা।

এর আগে, গত সোমবার (১৭ এপ্রিল) এক বক্তব্যে ইসরায়েলের পররাষ্ট্রমন্ত্রী এলি কোহেন চীনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ইরানে বেইজিংয়ের যে প্রভাবকে ব্যবহার করে তেহরানের পারমাণবিক কার্যক্রম বন্ধ রাখার ব্যবস্থা নেয়া উচিত তাদের। না হলে ইরানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাধ্য হবে ইসরায়েল।

তার এমন মন্তব্যের পরই এভাবে কড়া ভাষায় হুমকি দিলেনন ইরানের প্রেসিডেন্ট।

এদিকে ওই অনুষ্ঠানেই মধ্যপ্রাচ্যে মার্কিন সেনাদের উপস্থিতি নিয়েও অসন্তোষ প্রকাশ করেন ইরানি প্রেসিডেন্ট। মধ্যপ্রাচ্য থেকে বিদেশি সেনা প্রত্যাহারের আহ্বান জানিয়ে রাইসি বলেন, যুক্তরাষ্ট্রের সেনাদের উচিত যতো দ্রুত সম্ভব এ অঞ্চল ছেড়ে চলে যাওয়া। কারণ, তাদের উপস্থিতি এ অঞ্চলের নিরাপত্তা রক্ষায় কোনো কাজে আসছে না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply