বিশ্বকাপের আয়োজক হলো আর্জেন্টিনা

|

ছবি: সংগৃহীত

অবশেষে চূড়ান্ত হলো এবারের অনূর্ধ্ব-২০ ফিফা বিশ্বকাপের আসর। আয়োজক হিসেবে আর্জেন্টিনার নাম ঘোষণা করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। আগামী ২০ মে শুরু হবে অনূর্ধ্ব-২০ ফিফা বিশ্বকাপ। খবর ফিফার অফিসিয়ালি ওয়েবসাইটের

মূলত অনূর্ধ্ব-২০ ফিফা বিশ্বকাপের এবারের আসর হবার কথা ছিল ইন্দোনেশিয়ায়। তবে ইসরাইলের অংশ নেয়াকে কেন্দ্র করে ইন্দোনেশিয়ায় তৈরি হয় অস্থিরতা। সে কারণে শেষ মুহুর্তে সরিয়ে নেয়া হয় বিশ্বকাপ। শেষ মুহুর্তে এসে বিশ্বকাপ আয়োজনে রাজি হওয়া আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে ধন্যবাদ জানিয়েছে ফিফা। এই টুর্নামেন্টে অন্যতম সফল দল আর্জেন্টিনা। এখন পর্যন্ত ছয়বার অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের শিরোপা জিতেছে আলবিসেলেস্তাদের যুবারা। সবশেষ ২০০৭ সালে চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা।

এদিকে, ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এক বিবৃতিতে জানান, একটি দেশ যাদের নিঃশ্বাসে ফুটবল, যারা ফুটবল নিয়েই বাঁচে, তারা কালকের তারকাদের জন্য হতে যাচ্ছে বিশাল অনুপ্রেরণা। ফিফা কাউন্সিলের ব্যুরো আর্জেন্টিনাকে ২০২৩ সালের অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের আয়োজক হিসেবে নিশ্চিত করছে।। চলতি বছরের ২০ মে মাঠে গড়াবে এবারের আসর। যা চলবে ১১ জুন পর্যন্ত। এর আগে আগামী ২১ এপ্রিল সুইজারল্যান্ডের জুরিখে ফিফার সদর দপ্তরে বিশ্বকাপের ড্র অনুষ্ঠিত হবে।

ছয় গ্রুপে চারটি করে দল লড়াই করবে। বাছাই পর্ব উতরাতে না পারলেও আয়োজক হিসেবে এই আসরে অংশ নিচ্ছে আর্জেন্টিনা। এই টুর্নামেন্টের ইতিহাসে ছয়টি শিরোপা জিতে তারাই সবচেয়ে সফল দল। সবশেষ ২০০৭ সালে চ্যাম্পিয়ন হয়েছিল তারা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply