দুই আর্জেন্টাইনের গোলে ১৩ বছর পর চ্যাম্পিয়নস লিগের সেমিতে ইন্টার

|

ছবি: সংগৃহীত

বেনফিকার মাঠে প্রথম লেগে ২-০ গোলে জিতে অর্ধেকটা কাজ আগেই সেরে রেখেছিল ইতালিয়ান জায়ান্ট ইন্টার মিলান। নিজেদের মাঠেও দুই আর্জেন্টাইন তারকা লাওতারো মার্টিনেজ ও হুয়াকিন কোরেরার গোলে জয়ের পথে ছিল তারা। তবে শেষের ১০ মিনিটে দুই গোল করে হার এড়ায় বেনফিকা। যার ফলে ৩-৩ গোলে সমতায় ম্যাচ শেষ হলেও দুই লেগ মিলিয়ে ৫-৩ গোলের ব্যবধানে জিতে ১৩ বছর পর উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল নিশ্চিত করে সিরি-আ’র ক্লাবটি।

ছবি: সংগৃহীত

নিজেদের ঘরের মাঠ স্টেডিও জিউসেপ মেজা স্টেডিয়ামে বেনফিকাকে আতিথ্য জানায় ইন্টার মিলান। ম্যাচের শুরু থেকেই ইন্টারের রক্ষণের ওপর চড়াও হয় পর্তুগিজ ক্লাব বেনফিকা। বল দখলেও ছিল পর্তুগিজ ক্লাবটির আধিপত্য। কয়েকবার ইন্টারের গোল মুখে আক্রমণ করেও মেলেনি গোলের দেখা। তবে ১৪ মিনিটেই এগিয়ে যায় ইতালিয়ান জায়ান্টরা। লাওতারো মার্টিনেজের পাস থেকে গোল আদায় করেন বারেল্লা।

ছবি: সংগৃহীত

যদিও লিড বেশি সময় ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ম্যাচের ৩৮ মিনিটে বেনফিকাকে সমতায় ফেরান অরনেস। রাফার পাস থেকে ইন্টার রক্ষণ পরাস্ত করেন নরওয়ে মিডফিল্ডার। এরপর আর কোনো দলই গোল না পাওয়ায় প্রথমার্ধ শেষ হয় ১-১ সমতায়।

ছবি: সংগৃহীত

দ্বিতীয়ার্ধেও দুই দল ছিল সমানে সমান। ৬৮ মিনিটে এগিয়ে যায় ইন্টার। ডিমার্কোর পাস থেকে গোল আদায় করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মার্টিনেজ। ৭৮ মিনিটে ব্যবধান বাড়ান বদলি হয়ে নামা আরেক আর্জেন্টাইন হুয়াকিন কোরেয়া। এবারও গোল আদায়ে সহায়তা করেছেন ডিমার্কো।

ছবি: সংগৃহীত

৮৬ মিনিটে ব্যবধান কমান এন্তোনিও সিলভা। এরপর ম্যাচের যোগ করা সময়ে বেনফিকাকে সমতায় ফেরান পিটার মূসা। কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের আগে দ্বিতীয় লেগে ৩-৩ সমতার সান্ত্বনা নিয়ে মাঠ ছাড়ে পর্তুগিজ জায়ান্টরা। দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে সেমি নিশ্চিত করে স্বদেশি ক্লাব এসি মিলানের মুখোমুখি হবে ইন্টার মিলান। আগামী ১০ মে প্রথম লেগের লড়াইয়ে মুখোমুখি হবে দুই ইতালিয়ান জায়ান্ট দল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply