বেলারুশ-পোল্যান্ড সীমান্ত পরিদর্শনে জেলেনস্কি

|

ছবি: সংগৃহীত

প্রতিবেশি বেলারুশ ও পোল্যান্ডের কাছে গড়ে তোলা ফ্রন্টলাইন পরিদর্শন করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলদেমির জেলেনস্কি। রাশিয়ার হামলার সময় থেকে দেশের সুরক্ষায় থাকার জন্য তিনি সৈন্যদের ধন্যবাদ জানিয়েছেন। খবর এনবিসি নিউজের।

বুধবার (১৯ এপ্রিল) সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামের নিজ অ্যাকাউন্টে এ বিষয়ক একটি ভিডিও পোস্ট করেন তিনি। সেখানে দেখা যায়, সীমান্ত এলাকার প্রতিরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখছেন জেলেনস্কি। বৈঠক করেছেন সীমান্তরক্ষীদের সাথেও।

জেলেনস্কি বলেন, রাষ্ট্রের সীমান্ত রক্ষায় সৈন্যদের ধন্যবাদ দেয়ার জন্য আজ এখানে থাকার বিষয়টি আমার জন্য গর্বের। বাখমুতে এখনও শক্ত প্রতিরোধ ধরে রাখার পেছনে রয়েছে বেলারুশ সীমান্তে আরোপিত কড়াকড়ি। বেলারুশ সীমান্তে ইউক্রেনের সেনাদের সবসময় প্রস্তুত থাকতে হবে। এপ্রিলের শেষ নাগাদ ফ্রন্টলাইনে মোতায়েন করা হবে জার্মানি থেকে পাওয়া লেপার্ড-টু ট্যাংকগুলো।

একইসাথে, ইউক্রেনীয় প্রশাসন জানায়, ২৪ ঘণ্টায় বাখমুতে ৬০ দফা বিমান হামলা চালিয়েছে রাশিয়া। ছুঁড়েছে চারটি ক্ষেপণাস্ত্র। অবশ্য প্রতিরক্ষামূলক অবস্থানের কারণে ঠেকানো গেছে বেশিরভাগ হামলা। তবে বেশ কয়েকজন বেসামরিক নাগরিক আহত।

/আরআইএম/এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply