টাঙ্গাইলে গোপনে সরকারি চাল বিক্রির পর পালিয়ে যাওয়ার অভিযোগ ইউ‌পি সচিবের বিরুদ্ধে

|

স্টাফ করেসপনডেন্ট, টাঙ্গাইল:

ইউনিয়ন পরিষদ সংলগ্ন এক‌টি দোকা‌নে হতদ‌রিদ্রদের মা‌ঝে বিতরণ করা খাদ্যবান্ধব কর্মসূচীর (‌ভি‌জি‌ডি) চাল গোপ‌নে বি‌ক্রি ক‌রে পা‌লি‌য়ে যাওয়ার অভিযোগ উঠেছে টাঙ্গাইলের এক ইউপি সচিব, শেখ ফ‌রিদের বিরু‌দ্ধে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) বেলা সা‌ড়ে ১১টার দি‌কে টাঙ্গাই‌লের ভুঞাপুর উপ‌জেলার অ‌লোয়া ইউ‌নিয়ন পরিষদে ‌ভি‌জি‌ডির চাল বি‌ক্রির এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, অলোয়া ইউ‌নিয়ন পরিষদে স‌রকা‌রের খাদ্যবান্ধব কর্মসূচীর (‌ভি‌জি‌ডি) চাল গত ১৩ এবং ১৪ তারিখে বিতরণ করা হয়। অনিয়ম করে বিতরণ করায় গোডাউনে অবশিষ্ট থেকে যায় অনেক চালের বস্তা। যা পরে আজ প্রকাশ্যে বিক্রির সময় স্থানীয়দের নজরে আসে।

স্থানীয়রা আরও জানায়, অলোয়া ইউ‌নিয়ন প‌রিষদের সচিব শেখ ফরিদ, সুশীল নামের এক গ্রাম পু‌লি‌শের উপস্থিতিতে স্থানীয় কালোবাজারির ভ্যানে ভর্তি করে চালের বস্তা বের করে নেন। পরে তা পরিষদ সংলগ্ন এক ওষুধের দোকানে নিয়ে সরকারি পাটের বস্তা থেকে প্লাস্টিকের বস্তায় পরিবর্তন করেন। বিষয়‌টি উপ‌জেলা প্রশাসন‌কে জানা‌নো হয়। ত‌বে প্রশাসনের লোকজন পৌঁছানোর আগেই স‌চিব ও কালোবাজারি আজাদ পা‌লি‌য়ে যায়। এরপর অভিযান চালিয়ে প্রশাসনের লোকজন বি‌ক্রি করা চাল জব্দ ক‌রেন।

গ্রাম পু‌লিশ সুশীল জানান, বা‌ড়ি‌তে ছিলাম। স‌চিব ফোন ক‌রে প‌রিষ‌দে আস‌তে ব‌লেন এবং খা‌লি বস্তা গুন‌তে ব‌লেন। প‌রিষ‌দে গি‌য়ে দে‌খি আজাদ ভ্যান গাড়িতে চাল তুল‌ছেন। প‌রে আর কিছু জা‌নিনা। আজাদ মা‌ঝে ম‌ধ্যেই প‌রিষদ থে‌কে এভাবে চাল নেয়।

এ‌ বিষ‌য়ে অ‌লোয়া ইউ‌নিয়ন প‌রিষ‌দের স‌চিব শেখ ফ‌রি‌দের বক্ত‌ব্যের জন্য মোবাইলে একাধিকবার চেষ্টা করা হ‌লেও তা‌কে পাওয়া যায়‌নি।

অলোয়া ইউনিয়ন প‌রিষ‌দের চেয়ারম্যান রফিকুল ইসলাম র‌ফিক বলেন, ক‌য়েক‌দিন আগে ভি‌জি‌ডির চাল বিতরণ করা হয়। এসময় কয়েকজনের কার্ড না আসায় চালগু‌লো গোডাউ‌নে রাখা হয়। সকা‌লে খবর পেয়ে প‌রিষ‌দের গুদা‌মের তালা ভে‌ঙে দে‌খি চালের বস্তাগু‌লো নেই। এছাড়া স‌চিব‌কেও প‌রিষ‌দে পাওয়া যায়‌নি। প‌রে ইউএনও’র উপ‌স্থি‌তি‌তে আজাদ মিয়ার দোকান থে‌কে ১০ বস্তা চাল উদ্ধার করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. বেলাল হোসেন বলেন, চাল উদ্ধা‌রের ঘটনায় তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। এছাড়া অ‌ভি‌যোগ ওঠা ওই স‌চি‌বের বিরু‌দ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত জানানো হ‌বে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply