‘বাবরের মাঝে অধিনায়কের সবধরনের সক্ষমতা আছে’

|

ছবি: সংগৃহীত

২০২৩ ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের অধিনায়ক থাকছেন বাবর আজম। সম্প্রতি এই পাক ক্রিকেটারের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা হলেও বাবরের প্রশংসা করেছেন মিকি আর্থার। সদ্যই পাকিস্তান ক্রিকেটে পরিচালকের দায়িত্ব পাওয়া মিকি আর্থার মনে করেন বাবরের মাঝে অধিনায়কের সবধরনের সক্ষমতা আছে। সব ঠিক থাকলে আসন্ন বিশ্বকাপে দলের নেতৃত্ব দিচ্ছেন বাবর।

বাবর আজম, পাকিস্তান ক্রিকেটে বর্তমানে এক আস্থার নাম। কদিন আগেও তিন ফরম্যাটে রাজত্ব করেছেন ব্যাট হাতে। সাম্প্রতিক ফর্মটাও তুঙ্গে। তবে তার অধিনায়কত্ব নিয়ে চলছে পক্ষে বিপক্ষে নানা তর্ক। অনেকের মত, বড় টুর্নামেন্টে সাফল্য পেতে বাবরকে ব্যাটার হিসেবে খেলিয়ে, নতুন অধিনায়ক খোঁজা।

ক্রিকেট পাকিস্তান জানিয়েছে, আইসিসি বিশ্বকাপের আগ পর্যন্ত পাকিস্তান দলকে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেবেন বাবর আজম।

এবার একই সুর মিকি আর্থারের কণ্ঠেও। আর্থারের মতে আসন্ন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে বাবরকেই অধিনায়ক রাখা উচিত। সম্প্রতি সংক্ষিপ্ত এক সফরে পাকিস্তানে এসেছেন আর্থার। সফরকালে নাজাম শেঠির সঙ্গে বৈঠকও করেছেন। যেখানে তিনি বাবরকে আসন্ন বিশ্বকাপে অধিনায়ক রাখার পক্ষে নিজের মত দিয়েছেন।

আর্থারের বিশ্বাস করেন পাকিস্তান ক্রিকেটকে সেরাটা দিয়ে পরিচালনা করার সক্ষমতা বাবরের আছে। তাই এই মূহুর্তেই তার চোখে বাবরই সেরা অপশন। গুঞ্জন আছে পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠিও নাকি আর্থারের এই প্রস্তাবকে অনুমোদন দিয়েছেন।

আর এমনটা হলে ওয়ানডে বিশ্বকাপের পাকিস্তান দলকে নেতৃত্ব দিবেন বাবর। তবে, এত সমালোচনার পরেও এই পাক তারকা নিশ্চই চাইবে বিশ্বমঞ্চে দারুণ কিছু করতে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply