৯৯৯-এ মায়ের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ ৮ বছরের শিশুর, আটক মা

|

ছবি: সংগৃহীত

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ মায়ের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করে ৮ বছরের এক শিশু। ওই শিশুর অভিযোগ পেয়ে শিশুটি ও তার মাকে থানায় নিয়ে যায় পুলিশ।

শুক্রবার (২০ এপ্রিল) বিকেলে ফোনকল পেয়ে শিশুটিকে উদ্ধার ও তার মাকে (৩০) আটক করে থানায় নিয়ে যায় মিরপুর মডেল থানা পুলিশ। পুলিশ জানায়, অভিযোগকারী শিশুটি মিরপুর ৬০ ফিট এলাকার একটি কিন্ডারগার্টেনের প্রথম শ্রেণির শিক্ষার্থী।

অভিযোগকারী শিশু পুলিশকে জানিয়েছে, তার বাবা-মায়ের মধ্যে প্রায়ই ঝগড়া হয়। আর এ কারণে মা তাকে প্রায়ই মারধর করেন। কখনো কোনো বিপদে পড়লে ৯৯৯-এ কল দিতে বলেছিল তার বাবা। ৯৯৯-এ কল দিলে পুলিশ আসে বলেও জানিয়েছিল তার বাবা। এজন্য সে মোবাইল ফোনে ৯৯৯-এ কল দিয়েছিল।

মিরপুর মডেল থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, ৯৯৯-এ কল দিলে সেখান থেকে শিশুটির প্রাথমিক অবস্থান জেনে নেয়া হয়। এরপর ৯৯৯-এ দায়িত্বরত কর্মকর্তা সরাসরি ওসি মহসীনকে সংযুক্ত করেন। তখন মিরপুর মডেল থানার পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। সেখানে গিয়ে ওই শিশুর মাকে আটক করে।

পুলিশের দেয়া তথ্য অনুযায়ী, শিশুটির বাবা পেশায় এসির মেকানিক, মা গৃহিণী। শিশুটিকে মায়ের কাছে নিরাপদ মনে করছে না পুলিশ। তাদের পরিবারের অন্য সদস্য ও স্বজনদের থানায় ডাকা হয়েছে। সবার সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছে পুলিশ। আলোচনা করে কোনো সমাধান না হলে শিশুটির মাকে আদালতে পাঠানো হবে। আদালতের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেবে পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply