টটেনহ্যামের জালে নিউক্যাসলের ৬ গোল

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে টটেনহ্যাম হটস্পটের মুখোমুখি হয় নিউক্যাসল ইউনাইটেড। ম্যাচ শুরুর ৬১ সেকেন্ডের মাথায় টটেনহ্যামের জালে বল জড়ায় স্বাগতিকরা। সেই যে শুরু, ২০ মিনিটের এক ঝড়ে তাদের লণ্ডভণ্ড করে দেয় নিউক্যাসল ইউনাইটেড। শেষ পর্যন্ত টটেনহ্যামকে গোলবন্যায় ভাসিয়ে স্মরণীয় এক জয়ের আনন্দে মাতে নিউক্যাসল।

নিজেদের ঘরের মাঠ জেমস পার্কে টটেনহ্যাম হটস্পটকে আতিথ্য দেয় নিউক্যাসল। ম্যাচের বয়স তখন মাত্র এক মিনিট ১ সেকেন্ড। দলকে লিড এনে দেন জ্যাকব মার্ফি। উৎসবের জোয়ার লাগে গোটা স্টেডিয়ামজুড়ে। ৬ মিনিটে আরও এক গোল হজম করে স্পার্স। এবার স্কোর করেন জিওলিনটন। ২-০ ব্যবধানে এগিয়ে যায় নিউক্যাসল।

ছবি: সংগৃহীত

৯ মিনিটে আবারও স্পট লাইটে মার্ফি। জোড়া গোল পূর্ণ করার সঙ্গে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি। শুরুতে টানা তিন গোল হজম করে নিজেদের স্বাভাবিক ছন্দটাই হারিয়ে ফেলে হ্যারি কেনরা। একটার পর একটা আক্রমণ ঠেকাতে ব্যস্ত থাকতে হয়েছে তাদের রক্ষণ শিবিরকে। তবে শেষ রক্ষা হয়নি তাদের। ১৯ মিনিটে আবারও উৎসবে মাতে জেমস পার্ক। এবার স্কোর করেন আলেক্সান্দার ইসাক। ২ মিনিট পর আরও এক গোল করেন এই ফুটবলার। জোড়া গোল পূর্ণ করার সঙ্গে ৫-০ ব্যবধানে এগিয়ে নেন দলকে।

ছবি: সংগৃহীত

৪৯তম মিনিটে একটি গোল শোধ করেন টটেনহ্যাম তারকা হ্যারি কেইন। তবে লড়াইয়ে ফিরতে পারেনি তারা। বদলি নামার ৬৫ সেকেন্ডের মাথায় ম্যাচের ৬৭তম মিনিটে নিউক্যাসলের হয়ে ৬ষ্ঠ গোল করেন ক্যালাম উইলসন। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৬-১ গোলের স্মরণীয় এক জয় নিয়ে মাঠ চাহড়ে নিউক্যাসল।

ছবি: সংগৃহীত

২০১৩ সালের নভেম্বরের পর এই প্রথম প্রিমিয়ার লিগের ম্যাচে ৬ গোল হজম করল টটেনহ্যাম। সেবার ম্যানচেস্টার সিটির মাঠে ৬-০ ব্যবধানে হেরেছিল তারা। এই হারে টটেনহ্যামের সেরা চারে থেকে আগামী মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার আশায়ও বড় চোট লাগল। ৩২ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে তারা। চারে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে তারা পিছিয়ে আছে ৬ পয়েন্টে। এরিক টেন হাগের দল আবার দুটি ম্যাচ কম খেলেছে। 

ম্যানচেস্টার ইউনাইটেডের সমান ৫৯ পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে তিনে আছে নিউক্যাসল ইউনাইটেড (৩১ ম্যাচে)।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply