অধরা চ্যাম্পিয়নস লিগের ট্রফি জিততে মরিয়া ম্যানচেস্টার সিটি

|

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগ না পাওয়ার হতাশায় পুড়ছে ম্যানচেস্টার সিটি। এবার সুযোগ এসেছে সেই হতাশা কাটানোর। দুর্দান্ত ছন্দেও আছে সিটিজেনরা। তাইতো অধরা সেই ট্রফি জেতার লক্ষ্যে সেমিতে রিয়ালের অপেক্ষায় পেপ গার্দিওলার শিষ্যরা। মে’র ১০ তারিখ প্রথম লেগে মুখোমুখি হবে দু’দল।

ম্যানসিটি প্রথম ফুটবল লিগের শীর্ষস্তর খেলে ১৮৯৯ সালে। প্রথম কাপ জয় ১৯০৪ সালে। ক্লাবের সবচেয়ে সফল সময় ছিল ১৯৬৮ থেকে ১৯৭০, যখন এটি লিগ চ্যাম্পিয়নশিপ, এফএ কাপ, লিগ জিতেছিল ক্লাবটি। ১৯৮১ সালের এফএ কাপ ফাইনালে হারার পর পতনের শুরু।

২০০৮ সালে মালিকানা বদলের পর ঘুড়ে দাঁড়ায় সিটি। ২০১১-১২ মৌসুমে ফর্মের তুঙ্গে থাকা ক্লাবটির পরের মৌসুমে শুরু হয় কমান্ডিং ফর্ম। যার ফলস্বরুপ ২০১২, ২০১৪ এবং ২০১৮ সালে প্রিমিয়ার লিগ জিতলেও কাটেনি চ্যাম্পিয়নস লিগের হতাশা।

ছবি: সংগৃহীত

কিন্তু সুযোগ এসেছিল সিটির ডেরায়। ২০২০-২১ সেশনে সব বাধা বিপত্তি পার করে পৌঁছে যায় সেমিফাইনালে। সেমিতে পৌঁছানোর রাস্তাটাও এতো সহজ ছিল না। কোয়ার্টার ফাইনালে ডর্টমুন্ডকে হারিয়ে সেমি ফাইনালে দেখা হয় আরেক জায়ান্ট পিএসজির সাথে। সেখানেও হার মানেনি সিটি। কিন্তু শেষ রক্ষা হয়নি ফাইনালে। চেলসির কাছে হেরে স্বপ্ন ভঙ্গ হয় ম্যানচেস্টার সিটির।

ছবি: সংগৃহীত

কিন্তু এবার সেই অধরা সোনালি ট্রফিকে হাতে তুলতে চায় গার্দিওলার দল। সে হিসেবে দলকে গড়েও তুলেছেন সিটি কোচ। পুরো মাঠ জুড়েই আছে তাদের আধিপত্য। দলের গোলমেশিন খ্যাত আর্লিং হাল্যান্ড আছেন ফর্মের তুঙ্গে। তার সাথে আছে আলভারেজ। মিড ফিল্ডের দায়িত্বে আছে সিলভা, ডি ব্রুইনা, ফোডেন।

সব মিলিয়ে এবার অধরা সেই চ্যাম্পিয়নস লিগের ট্রফি জিততে মরিয়া ম্যানচেস্টার সিটি। সেই প্রত্যয়ে রিয়ালের অপেক্ষায় গার্দিওয়ালার শিষ্যরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply