প্রত্যক্ষ রাজনীতি আর করবেন না, জানিয়েছেন আবদুল হামিদ

|

বিদায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদের রাজসিক বিদায়।

বঙ্গভবন থেকে বর্ণাঢ্য বিদায় নিলেন সদ্যবিদায়ী রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। প্রথমবারের মতো আনুষ্ঠানিক বিদায় সংবর্ধনা পেয়েছেন তিনি। এর আগে, কোনো রাষ্ট্রপতিকে নিজেদের আয়োজনে বিদায় জানানোর সুযোগ হয়নি বঙ্গভবনের। বিদায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেছেন, মানুষের দেয়া সম্মান ধরে রাখতে চাই। তিনি জানান, দেশের মানুষের সম্মানহানি হয় এমন কোনো কাজ করবেন না। প্রত্যক্ষ রাজনীতি আর করবেন না বলেও জানিয়েছেন তিনি।

সোমবার (২৪ এপ্রিল) বিদায় অনুষ্ঠানের শুরুতেই বঙ্গভবনের ক্রেডেনশিয়াল গ্রাউন্ডে দেয়া হয় গার্ড অব অনার। পরে বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে ফুলে সজ্জিত একটি খোলা জিপে ফোয়ারা এলাকা থেকে প্রধান ফটকের দিকে যাত্রা করেন বিদায়ী রাষ্ট্রপতি। এ সময় তার গাড়ির সামনে ছিল পুলিশের বিশেষ অশ্বারোহী দল। বঙ্গভবনে কর্মকর্তারা গাড়ির সামনে রশি বেঁধে আবদুল হামিদের গাড়ি টেনে নিয়ে যান মূল ফটক পর্যন্ত। দুই পাশে বঙ্গভবনের কর্মকর্তা ও কর্মচারীরা দাঁড়িয়ে এ সময় সড়কে ফুলের পাপড়ি ছিটিয়ে বিদায় জানান।

বিদায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, মানুষের দেয়া সম্মান ধরে রাখতে চাই। লেখালেখি আর বই পড়েই কাটাতে চাই অবসর সময়। সকালে বঙ্গভবনে নতুন রাষ্ট্রপতির শপথ অনুষ্ঠানের পর সাংবাদিকদের আবদুল হামিদ জানান, দেশের মানুষের সম্মানহানি হয় এমন কোনো কাজ করবেন না। মানুষকে ভালোবেসে রাজনীতি করতে পারলেই পরিচ্ছন্ন থাকবে রাজনীতির অঙ্গন।

আরও পড়ুন: শান্তিপূর্ণভাবে শপথ নিয়েছেন রাষ্ট্রপতি, সচিবালয়ে ওবায়দুল কাদের

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply