ঢাকার বিভিন্ন এলাকায় তিতাসের গ্যাস লাইনে লিকেজ, চুলা না জ্বালানোর পরামর্শ

|

ফাইল ছবি।

রাজধানীর বিভিন্ন এলাকায় তিতাসের গ্যাস লাইনে লিকেজের ঘটনা ঘটেছে। সোমবার (২৪ এপ্রিল) রাতে গ্যাস লাইনে লিকেজের এ ঘটনা ঘটে।

বিভিন্ন এলাকা থেকে পাওয়া তথ্য অনুযায়ী মগবাজার, ইস্কাটন, গ্রীন রোড, পূর্ব রাজা বাজার, মহাখালী, আজিমপুর, ধানমন্ডি, মালিবাগ, বাড্ডা, মুগদাসহ কিছু এলাকায় গ্যাসের গন্ধ পাওয়ার ঘটনা ঘটেছে।

তিতাস গ্যাস কর্তৃপক্ষও এ তথ্য নিশ্চিত করেছে। জানিয়েছে, গ্যাস লাইন ঠিক করায় ইতোমধ্যে কাজ শুরু করা হয়েছে। আপাতত মেজর গ্যাস পয়েন্টগুলো বন্ধ করা হয়েছে।

গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিতাস থেকে বলা হয়, ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায় সঞ্চালন ও বিতরণ লাইনে গ্যাসের চাপ বেড়ে যাওয়ায় (ওভার-ফ্লো) গন্ধ বাইরে আসছে৷ তিতাসের জরুরি ও টেকনিক্যাল টিম বিষয়টি নিয়ে কাজ করছে৷ নগরবাসীকে আতঙ্কিত না হবার পরামর্শ দেয়া হয়েছে৷

এই ঘটনায় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ ফেসবুকে এক স্ট্যাটাসে বলেন, ঢাকার বেশ কয়েকটি জায়গাতে গ্যাসের গন্ধ পাবার খবরে নাগরিকদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি। গ্যাস বিতরণ কোম্পানি তিতাস গ্যাস কর্তৃপক্ষ এরইমধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।

এদিকে, গ্যাস লিকেজের এই ঘটনায় নগরীরর বিভিন্ন এলাকার মসজিদে মাইকিং করে এ ব্যাপারে সতর্ক করা হয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply