কারাগার থেকে মুক্তি পেলেন রুহুল কবির রিজভী

|

কারামুক্তির পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

সাড়ে চার মাসেরও বেশি সময় কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার বিকালে কেরাণীগঞ্জের কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান তিনি। ঈদের আগেই ৫০টি মামলায় জামিন পেয়েছিলেন তিনি। মানহানির অভিযোগে গোপালগঞ্জে করা এক মামলায় গত ১৮ এপ্রিল জামিন পেলেও জামিননামার মূল কপি কারাগারে না পৌঁছানোর কারণে ঈদের আগে তাকে মুক্তি দেওয়া হয়নি। মঙ্গলবার জামিননামার মূল কপি কারা কর্তৃপক্ষের কাছে পৌঁছানো হলে রিজভীকে মুক্তি দেয়া হয়।

কারাফটকের সামনে বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা রিজভীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় রিজভীর স্ত্রী আরজুমান আরা বেগমও উপস্থিত ছিলেন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

গত বছরের ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়া বিএনপির ঢাকা বিভাগীয় গনসমাবেশকে কেন্দ্র করে ৭ ডিসেম্বর রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে দলটির নেতা-কর্মীদের সংঘর্ষ হয়।  পরে পুলিশ বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়ে রুহুল কবির রিজভীসহ চার শতাধিক নেতা-কর্মীকে আটক করে। পরদিন পল্টন, মতিঝিল, রমনা ও শাহজাহানপুর থানায় পৃথক চারটি মামলা করে পুলিশ।  পল্টন ও মতিঝিল থানার মামলায় গ্রেফতার দেখিয়ে রুহুল কবির রিজভীকে কারাগারে পাঠানো হয়। পরে আরও কিছু মামলায় তাকে গ্রেফতার দেখায় পুলিশ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply