মিলান ডার্বির অপেক্ষায় গোটা বিশ্ব

|

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগের সেমি ফাইনালে মিলান ডার্বির অপেক্ষায় গোটা বিশ্ব। ফাইনালের ওঠার সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে এবার নগরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানের বিপক্ষে সবটা উজাড় করে দেয়ার প্রত্যয় ইন্টার মিলানের। সান সিরোয় আগামী ১০ মে সেমি-ফাইনালের প্রথম লেগে এবং ১৬ মে ফিরতি লেগে মুখোমুখি হবে এসি ও ইন্টার মিলান।

শেষ আটের প্রথম লেগে বেনফিকার মাঠে ২-০ গোলের জয়ে কাজ অনেকটা এগিয়ে রেখেছিল ইন্টার। ঘরের মাঠে ফিরতি লেগে ৩-৩ ড্র করে দুই লেগ মিলিয়ে ৫-৩ গোলে সেমি-ফাইনালের টিকিট নিশ্চিত করে ইন্টার মিলান।

২০১০ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর এই প্রথম চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে উঠল ইন্টার। ২০১০ সালে ইন্টার তৃতীয়বার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর আর কোনো ইতালিয়ান ক্লাব এই ট্রফির স্বাদ পায়নি। তাইতো লুকাকু, মার্তিনেজ, জিকো সবার লক্ষ্যই ছিল শেষ চার।

ইন্টার মিলান ও এসি মিলান এর আগে চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্বে মুখোমুখি হয়েছে দুই মৌসুমে। ২০০২-০৩ আসরে সেমি-ফাইনালে ও ২০০৪-০৫ আসরে কোয়ার্টার-ফাইনালে, দুবারই পরের ধাপে উঠেছিল প্রতিযোগিতাটির দ্বিতীয় সর্বোচ্চ সাতবারের চ্যাম্পিয়ন এসি মিলান। এই প্রথম একই মৌসুমে পাঁচবার দেখা হচ্ছে মিলানের দল দু’টির।

মিলান ডার্বিতে জয়ী দল ফাইনালে খেলবে রিয়াল মাদ্রিদ কিংবা ম্যানচেস্টার সিটির বিপক্ষে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply