বাবুল আক্তার ও সাংবাদিক ইলিয়াসসহ ৪ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল

|

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক ইলিয়াস হোসাইন ও পুলিশের সাবেক এসপি বাবুল আক্তারসহ চারজনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) দিয়েছে পুলিশ। তবে বিশেষ ক্ষমতা আইনের অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের অব্যাহতি দেওয়া হয়েছে। ছয়মাস তদন্ত শেষে সম্প্রতি আদালতে এ চার্জশিট দাখিল করা হয়।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) মামলার দিন নির্ধারণ করা হয়েছে। একইসাথে এই আদালতে চার্জশিট উপস্থাপন করার কথা রয়েছে। এই মামলার বিচার হবে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে।

এদিকে মামলায় সাংবাদিক ইলিয়াস পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে। চার্জশিটভুক্ত অন্য দুই আসামি হলেন- বাবুল আক্তারের ভাই মো. হাবিবুর রহমান লাবু ও বাবা মো. আব্দুল ওয়াদুদ মিয়া।

সংশ্লিষ্ট সূত্র জানায়, তদন্ত শেষে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ প্রমাণিত হয়। তবে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ধারায় অপরাধ প্রমাণিত হয়নি।

উল্লেখ্য, ২০২২ সালের ২৭ সেপ্টেম্বর রাজধানীর ধানমন্ডি থানায় মামলাটি করেন পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার। মামলায় ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে অভিযোগ আনা হয়। ওই বছরের ১০ নভেম্বর বাবুল আক্তারকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply