এটা ইংল্যান্ডের মতো; সিলেটের উইকেট প্রসঙ্গে হাথুরুসিংহে

|

বাংলাদেশের কোচ চান্দিকা হাথুরুসিংহে। ফাইল ছবি।

মেহেদী রিয়ান:

সিলেটের উইকেটকে ইংল্যান্ডের উইকেটের সাথে তুলনা করেছেন জাতীয় দলের হেড কোচ চান্দিকা হাথুরুসিংহে। বলেছেন, সামনে দেশের বাইরে অনেক সিরিজ, যার মধ্যে রয়েছে টেস্ট ম্যাচ। আর তার সেরা প্রস্তুতির জন্য সিলেটের স্পোর্টিং উইকেট সহায়ক হবে।

বুধবার (২৬ এপ্রিল) সিলেটের উদ্দেশে রওয়ানা দেয়ার আগে বিসিবিতে নির্বাচক প্যানেলের সাথে বৈঠক করেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তারপর সংবাদ মাধ্যমকে এসব বলেন তিনি। তবে মিস্টার ডিপেন্ডেবল খ্যাত মুশফিকুর রহিমের প্রসঙ্গ আসতেই এড়িয়ে যান হাথুরুসিংহে। জানতে চাওয়া হয়েছিল তার ব্যাটিং পজিশন নিয়ে।

আসন্ন আয়ারল্যান্ড সিরিজকে সামনে রেখে নিজেদের ঝালাই করতে সিলেটে ক্যাম্প করবে বাংলাদেশ জাতীয় দল। কেন সিলেটকে বেছে নেয়া হয়েছে, সে প্রসঙ্গেও কথা বলেছেন কোচ। চান্দিকা হাথুরুসিংহে বলেন, আমরা যখন সিলেটে খেলেছি তখন আমি উইকেট পর্যবেক্ষণ করেছি। আমার ধারণা, পিচ অনেকটা ইংল্যান্ডের মতো। অন্য আরেকটা কারণ হলো আবহাওয়া।

বিদেশের মাটিতে কীভাবে আরও ভাল পারফরমেন্স করা যায়, সে ব্যাপারে কাজ করছেন হাথুরু। সে কারণে, ঘরের মাঠে যতটা সম্ভব স্পোর্টিং উইকেটে খেলার পরিকল্পনা আছে তার। চান্দিকা হাথুরুসিংহে বলেন, এটা আসলে ইংল্যান্ডের কন্ডিশনের ব্যাপার না। ব্যাপারটা হলো, সব মিলিয়ে আমাদের উন্নতির। প্রতিপক্ষ কিংবা ফলাফল নিয়ে উদ্বিগ্ন হওয়াটাও জরুরি না। আমরা উন্নতি চাই। সামনে আমাদের বেশ কিছু টেস্ট ম্যাচ রয়েছে, ঘরের বাইরেই বেশি খেলতে হবে। উন্নতির গ্রাফটা ঠিক রাখতে সিলেটকে বেছে নেয়া হয়েছে।

সামনে বাংলাদেশের অনেক সিরিজ আছে। নিজ নিজ জায়গা থেকে সবাইকে উন্নতি করার করার পরামর্শ কোচের। সর্বোপরি ক্রিকেটের উন্নতি চান জাতীয় ক্রিকেট দলের এই হেডমাস্টার।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply