মুক্তিযোদ্ধার পাকা ধান ঘরে তুলে দিলো যুবলীগ

|

কক্সবাজারে চলতি মৌসুমে এক একর জমি বর্গা নিয়ে বোরো ধান চাষ করেছেন উখিয়ার বীরমুক্তিযোদ্ধা মফিজ আহম্মদ। আবহাওয়া অনুকূলে থাকায় ফসলও বেশ ভাল হয়েছে। কিন্তু, জমির সব ধান পেকে গেলেও শ্রমিকের অভাবে ঘরে ধান তুলতে পারছিলেন না এ বীর মুক্তিযোদ্ধা। তবে এ সমস্যার সমাধান হয় উখিয়া উপজেলা যুবলীগ নেতা ও হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরীর কানে এ খবর গেলে।

জানা গেছে, বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে অর্ধশতাধিক যুবলীগ নেতা-কর্মীকে নিয়ে বীর মুক্তিযোদ্ধা মফিজ আহম্মদের জমির ধান কাটতে যান চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী। এদিন, সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত একটানা কাজ করে বীর মুক্তিযোদ্ধা মফিজ আহম্মদের পাকা ধান তার ঘরে তুলে দিয়ে আসেন তারা।

চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরীর এমন উদ্যোগে আনন্দিত মুক্তিযোদ্ধা মফিজ আহম্মদ। তিনি বলেন আমি শ্রমিকের অভাবে ধান ঘরে তুলতে পারছিলাম না। এই ধান নিয়ে গত কয়েকদিন ধরে খুবই চিন্তায় ছিলাম। একদিকে বৃষ্টির আশঙ্কা অন্যদিকে পাকা ধানে পোকার আক্রমণের ভয়ও ছিল। উখিয়া উপজেলা যুবলীগের নেতা ইমরুল চেয়ারম্যান আজ আমার পাকা ধান কেটে ঘরে তুলে দিয়ে চিন্তামুক্ত করেছে।

এ প্রসঙ্গে উখিয়ার যুবলীগ নেতা ও হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী জানান, মাননীয় প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় যুবলীগ আমাদেরকে কৃষকদের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। আমরা উখিয়া উপজেলা যুবলীগ বীর মুক্তিযোদ্ধা মফিজ আহম্মদের পাকা ধান নিয়ে সমস্যার কথা জানতে পারি। তীব্র রোদের মধ্যেও আজকে উখিয়া উপজেলা যুবলীগের অর্ধ শতাধিক নেতাকর্মীরা মাঠে ধান কেটেছেন। একজন বীর মুক্তিযোদ্ধার পাকা ধান নষ্ট হওয়ার আগেই তার ঘরে তুলে দিতে পেরে আমাদের খুবই ভাল লাগছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply