কিউইদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে পাকিস্তানের জয়

|

পাকিস্তান-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছে পাকিস্তান। কিউইদের দেয়া ২৮৯ রানের লক্ষ্য ৯ বল হাতে রেখেই পৌঁছে যায় স্বাগতিকরা।

টস হেরে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটি থেকে ৪৮ রানের পুঁজি পায় নিউজিল্যান্ড। ১৮ রানে চাদ বউসকে প্যাভিলিয়নে পাঠান হারিস রউফ। দ্বিতীয় উইকেটে শতরানের পার্টনারশিপ গড়েন উইল ইয়ং ও ড্যারেল মিচেল। ইয়ং ৮৬ রানে ফিরলেও মিচেল দেখা পান সেঞ্চুরির।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই আক্রমণাত্মকভাবে খেলতে থাকে পাকিস্তান। ইমাম-ফখরের ওপেনিং জুটিতেই আসে ১২৪ রান। তাদের রান তোলার গতিও ছিল বেশ সচল। ২২তম ওভারে ইশ সোধির বলে ভাঙে এই জুটি। ৬৫ বলে ৬০ রান করে এলবিডব্লিউতে কাবু হন ইমাম। এরপর অধিনায়ক বাবরকে নিয়ে জমে যায় ফখরের ছুটে চলা। বাবরও নেমেই ছিলেন চনমনে। অনায়াসে লক্ষ্যের দিকে এগুচ্ছিল পাকিস্তান।

এই জুটিতে আরও ৯৩ রান হওয়ার পর ফেরেন বাবর। মাত্র এক রানের জন্য ফিফটি পাওয়া হয়নি পাক অধিনায়কের। তবে সেঞ্চুরিয়ান ফখর দলের হাল ধরে এগুতে থাকেন। শান মাসুদ গিয়ে তড়িঘড়ি ফিরে গেলে মোহাম্মদ রিজওয়ানের সঙ্গে আরেকটি দ্রুত গতির জুটি পেয়ে যান তিনি। দলকে একদম কিনারে নিয়ে রাচিন রবীন্দ্রের শিকার হন ফখর। ১১৭ রানের ইনিংসে ১৩ চারের সঙ্গে ১ ছক্কা মেরেছেন তিনি। ফখরের বিদায়ের পর আগা সালমান, মোহাম্মদ নাওয়াজদের নিয়ে বাকি কাজ তেমন কোন সমস্যা ছাড়াই সেরে ফেলেন রিজওয়ান। ৩৪ বলে ৪২ রানের ওপর ভর করে জয় তুলে নেয় পাকিস্তান।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply