ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনের ৭ বগি লাইনচ্যুতের ঘটনায় তদন্ত কমিটি

|

নিজস্ব প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়ায় অতিরিক্ত গরমের কারণে রেললাইন বেঁকে মালবাহী ট্রেনের ৭টি বগির চাকা লাইনচ্যুতের ঘটনায় ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুর ১২টার দিকে বাংলাদেশ রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা মো. আমিনুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, ৫ সদস্য বিশিষ্ট কমিটির প্রধান করা হয়েছে বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় কর্মকর্তা মো. খাইরুল কবিরকে। বাকি সদস্যরা হলেন, বাংলাদেশ রেলওয়ে ঢাকা, বিভাগীয় সংকেত প্রকৗশলী মো. সৌমাক শাওন, বিভাগীর প্রকৌশলী জহিরুল ইসলাম, বিভাগীয় প্রকৌশলী ঢাকা-২ সিরাজ জিন্নাত এবং বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী মো. রাসেল।

গঠিত তদন্ত কমিটিকে আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপকের কাছে জমা দিতে বলা হয়েছে। এদিকে উদ্ধার কাজ এখনো চলমান রয়েছে। কখন উদ্ধার কাজ শেষ হবে বলা যাচ্ছে না বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

এই ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার মো. রফিকুল ইসলাম জানান, বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা মালবাহী ট্রেন ৬০১ ঢাকা যাওয়ার পথে শহরতলীর দারিয়াপুর নামক স্থানে ট্রেনটির ৭টি বগি লাইনচ্যুত হয়। অত্যধিক গরমে রেলের লাইন বেঁকে যাওয়ায় এই দুর্ঘটনাটি ঘটেছে। এ ঘটনায় রেল লাইনের ক্ষতি হওয়াসহ প্রায় ৫০০ মিটার রেললাইনের স্লিপার ভেঙে গেছে। বর্তমানে ঢাকামুখী আপলাইনে চট্টগ্রাম ও সিলেটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। তবে ডাউন লাইন দিয়ে ধীর গতিতে ট্রেন চলাচল স্বাভাবিক রাখা হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply