গ্যাস ফিল্ডের মালামাল চুরির সময় কোস্ট গার্ডের অভিযানে আটক ১৬

|

বঙ্গোপসাগরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ডের মালামাল চুরির সময় ২০ জনকে আটক করেছে কোস্ট গার্ড। শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

কোস্ট গার্ডের অভিযানে আটককৃতরা হলেন- নুরুল ইসলাম (৪০), মারুফ (২৫), সাদেক (২৮), তাসিব (১৯), সজীব (১৮), হামিদ (৩৩), মফিজ (২৫), সোহেল (২৭), সোহরাব (৪৩), বাবুল (৩৮), মুন্না (৩৫), তানভীর (৩৪), তুহিন (২৭), বাবু (২৯), সিদ্দিক (৪০) ও জসিম (৫০)।

লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান বলেন, বঙ্গোপসাগরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ড বাংলাদেশের একটি রাষ্ট্রীয় সম্পদ। বেশকিছু দিন ধরে একটি চক্র এই রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট করার চেষ্টা করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, এ রকম একটি চক্র বহির্নোঙরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ডের গুরুত্বপূর্ণ স্ট্রাকচার, পাইপ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ মালামাল চুরি করছে। প্রাপ্ত সংবাদের ভিত্তিতে শুক্রবার ভোরে বাংলাদেশ কোস্ট গার্ডের জাহাজ পোর্টে গ্র্যান্ড কর্তৃক বহির্নোঙরে সাঙ্গু গ্যাস ফিল্ড সমুদ্র অঞ্চলে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সাঙ্গু গ্যাস ফিল্ডের কাছে ২টি সন্দেহজনক বোট ও গ্যাস ফিল্ডের উপরে কয়েকজন লোককে বিভিন্ন স্ট্রাকচার কাটতে দেখা যায়। এ সময় কোস্ট গার্ড গ্যাস ফিল্ডের গুরুত্বপূর্ণ স্ট্রাকচার, পাইপ, গ্যাস কাটার ও সিলিন্ডারসহ ১৬ জন চোরকে আটক করতে সক্ষম হয়।

তিনি আরও বলেন, আটককৃতরা স্বীকার করেছেন তারা বেশকিছু দিন ধরে বঙ্গোপসাগরে অবস্থিত সাঙ্গু গ্যাস ফিল্ডের স্ট্রাকচার ও গুরুত্বপূর্ণ মালামাল চুরির সাথে জড়িত। এ সকল মালামাল তারা চট্টগ্রামের ভাটিয়ারীতে স্ক্র্যাপ হিসেবে বিক্রি করতো। আটককৃতদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পতেঙ্গা মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।

এসআই/ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply